16 Sep 2021 - 05:35:33 pm। লগিন

Default Ad Banner

বীরগঞ্জে কবরস্থান দখলমুক্ত করার দাবিতে পূর্ব দেবারুপাড়া গোরস্থানে মানববন্ধন কর্মসুচী পালন

Published on Monday, December 21, 2020 at 10:56 pm 47 Views

মোঃ আবেদ আলীঃ বীরগঞ্জে ২১ ডিসেম্বর সকালে কবরস্থান দখলমুক্ত করার দাবিতে পূর্ব দেবারুপাড়া গোরস্থানে মানব- বন্ধন কর্মসুচী পালন করা হয়েছে।

উপজেলা সদর থেকে ৩০ কিলোমিটার উত্তরে শতগ্রাম ইউনিয়নের কবরস্থান দখলমুক্ত করার দাবিতে পূর্ব দেবারুপাড়া গোরস্থানে মানববন্ধন কর্মসুচী পালন করা হয়।

মানববন্ধন কর্মসুচীতে মহিলা-শিশু. যুবক-বৃদ্ধসহ সকল বয়সী শতশত মানুষ অংশ গ্রহন করেন।ওই দিন সকাল ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত অনুষ্ঠিত মানববন্ধন কর্মসুচীতে বক্তাগন অভিযোগ করেন, আব্দুর রাজ্জাক খান, শহিদুল ইসলাম, রফিকুল ইসলাম ও রাশেদুল ইসলাম এলাকাবাসী প্রয়োজনে ব্যবহার করার জন্য বাঁশ লাগানোর শর্তে কবরস্থানের জমি লিজ নিয়ে ইউপি চেয়ারম্যান কেএম কুতুব উদ্দিন ও ইউনিয়ন ভূমি কর্মকর্তার যোগসাজসে ভোগদখল করছে ও নিজস্ব প্রয়োজনে ব্যবহার করছে।

বক্তাগন অভিযোগ করেন লাশ দাফনের প্রয়োজনে বাঁশ কর্তন ও যানাজা করতেও তারা বাধার সৃষ্টি করে এলাকায় অশান্তির সৃষ্টি করছে। এলাকাবাসী ইতিমধ্যে জেলা প্রশাসক বরাবর অভিযোগ করেছেন। ভুমি মন্ত্রনালয়, বিভাগিয় কমিশনার রংপুর, জাতীয় সংসদ সদস্য, অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব, উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার ভূমি সহ সংশ্লিষ্ঠ সকল দপ্তরে অনুলিপি প্রেরন করা হয়েছে। অজ্ঞাত কারনে প্রশাসন কোন পদক্ষেপ গ্রহন করছে না। অবিলম্বে সুবিধাভোগিদের নামে কবরস্থানের লিজ বাতিল করে পূর্ব দেবারুপাড়া নামে কবরস্থানের লিজ প্রদানের জন্য জোর দাবি জানান।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *