শিরোনাম

17 Apr 2021 - 08:36:21 am। লগিন

Default Ad Banner

বিশ্বে করোনা থেকে সুস্থ হয়েছেন ৩কোটি ১৯লাখ ৪হাজার ৮৯১জন, ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ২লাখ ৩১হাজার ৮৮৫জন

Published on Monday, October 26, 2020 at 4:18 pm 43 Views

এমসি ডেস্ক :  আজ সোমবার (২৬ অক্টোবর) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৪ কোটি ৩৩ লাখ ৪৫ হাজার ৯৪৪ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩ লাখ ৯৯ হাজার ৪৯৮ জন। নতুন করে প্রাণ গেছে ৪ হাজার ২৩৬ জনের। এ নিয়ে করোনারায় মৃত্যু হয়েছে বিশ্বের ১১ লাখ ৫৯ হাজার ৯৩ জন মানুষ।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৩ কোটি ১৯ লাখ ৪ হাজার ৮৯১ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ২ লাখ ৩১ হাজার ৮৮৫ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১০ লাখ ২০ হাজার ১৬৪ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ্য ৭৭ হাজার ৭৯৬ জন বা ১%।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৮৮ লাখ ৮৯ হাজার ১৭৯ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৬০ হাজার ৮৮৯ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ২ লাখ ৩০ হাজার ৫১০ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৪৪২ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৫৭ লাখ ৭২ হাজার ৪৯৮ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।

প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৪৫ হাজার ১৫৮ জন। মৃত্যু হয়েছে ৪৬৩ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৭৯ লাখ ৯ হাজার ৫০ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ১৯ হাজার ৩০ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৭১ লাখ ৩৩ হাজার ৯৯৪ জন।

আক্রান্তে ৩য় অবস্থানে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৩ লাখ ৯৪ হাজার ১২৮ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১২ হাজার ৯০৪ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৫৭ হাজার ১৬৩ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২৩৭ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৪৮ লাখ ৩৫ হাজার ৯১৫ জন সুস্থ হয়েছেন।

আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৫ লাখ ১৩ হাজার ৮৭৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৬ হাজার ৭১০ জন। এখন পর্যন্ত মারা গেছেন ২৬ হাজার ৫০ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ২২৯ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ১১ লাখ ৩৮ হাজার ৫২২ জন।

ফ্রান্সে মোট আক্রান্ত ১১ লাখ ৩৮ হাজার ৫০৭ জন। মারা গেছেন ৩৪ হাজার ৭৬১ জন এবং সুস্থ্য হয়েছেন ১ লাখ ১০ হাজার ৩২২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫২ হাজার ১০ জন। মৃত্যু ১১৬ জনের।

স্পেনে আক্রান্ত ১১ লাখ ১০ হাজার ৩৭২ জন। মোট মৃত্যু ৩৪ হাজার ৭৫২ জন, আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ১০ লাখ ৯০ হাজার ৫৮৯ জন। মারা গেছেন ২৮ হাজার ৮৯৬ জন এবং সুস্থ্য হয়েছেন ৮ লাখ ৯৪ হাজার ৮১৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ২৫৩ জন এবং মৃত্যু ২৮৩ জনের।

কলোম্বিয়া মোট আক্রান্ত ১০ লাখ ১৫ হাজার ৮৮৫ জন। মারা গেছেন ৩০ হাজার ১৫৪ জন এবং সুস্থ্য হয়েছেন ৯ লাখ ১৫ হাজার ৪৫১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ১৭৪ জন। মৃত্যু ১৫৪ জনের।

পেরুতে মোট আক্রান্ত ৮ লাখ ৮৮ হাজার ৭১৫ জন। মোট মৃত্যু ৩৪ হাজার ১৪৯ জন। আর সুস্থ্য হয়েছেন ৮ লাখ ৭ হাযার ৬৩৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৫০১ জন। মৃত্যু ৫৪ জনের।

মেক্সিকোতে মোট আক্রান্ত ৮ লাখ ৮৬ হাজার ৮০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ২৫ জন। মোট মৃত্যু ৮৮ হাজার ৭৪৩ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৪৩১ জনের। এবং সুস্থ্য হয়েছেন ৬ লাখ ৪৬ হাজার ৭৩৯ জন।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য, এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৮ লাখ ৭৩ হাজার ৮০০ জন। মারা গেছেন ৪৪ হাজার ৮৯৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৯ হাজার ৭৯০ জন এবং মৃত্যু ১৫১ জনের।

সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৭ লাখ ১৫ হাজার ৮৬৮ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৬২২ জন। মোট মারা গেছেন ১৮ হাজার ৯৬৮ জন এবং সুস্থ্য হয়েছেন ৬ লাখ ৪৬ হাজার ১৭০ জন।

ইরানে মোট আক্রান্ত ৫ লাখ ৬৮ হাজার ৮৯৬ জন। মোট মৃত্যু ৩২ হাজার ৬১৬ জনের এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৫৫ হাজার ৫৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ১৯১ জন এবং মৃত্যু ২৯৬ জনের।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৫ লাখ ২৫ হাজার ৭৮২ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২১ হাজার ২৭৩ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৭ হাজার ৩৩৮ জনের মৃত্যু হয়েছে। আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২ লাখ ৬৬ হাজার ২০৩ জন।

চিলিতে মোট আক্রান্ত ৫ লাখ ২ হাযার ৬৩ জন। মোট মৃত্যু ১৩ হাজার ৯৪৪ জনের এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৭৮ হাজার ২৫২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৫৪০ জন এবং মৃত্যু ৫২ জনের।

ইরাকে মোট আক্রান্ত ৪ লাখ ৫১ হাজার ৭০৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৫৫৪ জন।মোট মৃত্যু ১০ হাজার ৬২৩ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৫৫ জন। এ পর্যন্ত সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৮১ হাজার ৩৪৯ জন।

জার্মানিতে মোট আক্রান্ত ৪ লাখ ৩৭ হাজার ৬৩৭ জন। মোট মৃত্যু ১০ হাজার ১৩৮ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ১৭ হাজার জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৮২৯ জন,মৃত্যু ২৭ জনের।

বাংলাদেশে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৯৮ হাজার ৮১৫ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৫ হাজার ৮০৩ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ৩ লাখ ১৫ হাজার ১০৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৩০৮ জন এবং মৃত্যু ২৩ জনের।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ৩ লাখ ৮৯ হাজার ৭১২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৭৩২ জন। মোট মৃত্যু ১৩ হাজার ২৯৯ জনের, গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯৪ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ১৩ হাজার ৭৬৪ জন।

ফিলিপাইনে মোট আক্রান্ত ৩ লাখ ৭০ হাজার ২৮ জন। মোট মৃত্যু ৬ হাজার ৯৭৭ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ২৮ হাজার ৩৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ২২৩ জন, মৃত্যু ৪৩ জনের।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *