শিরোনাম

13 Apr 2021 - 04:41:59 pm। লগিন

Default Ad Banner

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত ২কোটি ৬৭লাখ ৯৫হাজার ৭০১জন,মৃত্যু ৮লাখ ৭৮হাজার ৯৬৩জনের

Published on Saturday, September 5, 2020 at 12:25 pm 65 Views

এমসি ডেস্ক :   বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা আগের দিনের চেয়ে বেড়েছে। প্রতিবেশী দেশ ভারতে গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে সর্বোচ্চ ৮৭ হাজার ১১৫ জন।মৃত্যু হয়েছে ১ হাজার ৬৬ জনের। অবস্থাদৃষ্টে মনে হচ্ছে খুব দ্রুত ভারত বিশ্বে করোনা আক্রান্তে শীর্ষ দেশ হিসেবে ১ নম্বরে উঠে আসবে।এদিকে এশিয়ার আরেক দেশ ইরাক জার্মানীকে টপকিয়ে শীর্ষ ২০ এ জায়গা করে নিয়েছে।

আজ শনিবার (৫ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী,বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২ কোটি ৬৭ লাখ ৯৫ হাজার ৭০১ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩ লাখ ২৭ হাজার ৬৮৮ জন। নতুন করে প্রাণ গেছে ৫ হাজার ৭৪২ জনের। এ নিয়ে করোনারায় মৃত্যু হয়েছে বিশ্বের ৮ লাখ ৭৮ হাজার ৯৬৩ জন মানুষ।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ৮৯ লাখ ৭ হাজার ৪৭ জন।গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ২ লাখ ৬৪ হাজার ৭৪২ জন।বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ৬৯ লাখ ৪৮ হাজার ৭৮৫ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ্য ৬০ হাজার ৯০৬ জন বা ১%।

যুক্তরাষ্ট্রে বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৬৩ লাখ ৮৯ হাজার ৫৭ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৫২ হাজার ৮৫৩ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ১ লাখ ৯২ হাজার ১১১ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ১ হাজার ৩৩ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৩৬ লাখ ৩৫ হাজার ৮৫৪ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
যুক্তরাষ্ট্রের পরেই আক্রান্তের ও মৃতের সংখ্যায় উঠে এসেছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪০ লাখ ৯১ হাজার ৮০১ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪৫ হাজার ৬৫১ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ২৫ হাজার ৫৮৪ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৮৫৫ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৩২ লাখ ৭৮ হাজার ২৪৩ জন সুস্থ হয়েছেন।

প্রতিবেশী দেশ ভারতে গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৮৭ হাজার ১১৫ জন।মৃত্যু হয়েছে ১ হাজার ৬৬ জনের। আক্রান্তের সংখ্যায় ভারত উঠে এসেছে ৩ নম্বরে। মোট আক্রান্তের সংখ্যা ৪০ লাখ ২০ হাজার ২৩৯ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৬৯ হাজার ৬৩৫ জনের।ভারতে সুস্থ হয়েছেন ৩১ লাখ ৪ হাজার ৫১২ জন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১০ লাখ ১৫ হাজার ১০৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ১১০ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১৭ হাজার ৬৪৯ জন।অপরদিকে সুস্থ হয়েছেন ৮ লাখ ৩২ হাজার ৭৪৭ জন।
পেরুতে মোট আক্রান্ত ৬ লাখ ৭৬ হাজার ৮৪৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৭০৩ জন। মোট মৃত্যু ২৯ হাজার ৫৫৪ জন।আর সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৯৮ হাজার ৫২৩ জন।

কলোম্বিয়া মোট আক্রান্ত ৬ লাখ ৫০ হাজার ৬২ জন। মারা গেছেন ২০ হাজার ৮৮৮ জন এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৯৮ হাজার ২২১ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৪৮৮ জন।মৃত্যু ২৭০ জনের।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৬ লাখ ৩৫ হাজার ৭৮ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৬৩ জন।মোট মারা গেছেন ১৪ হাজার ৬৭৮ জন এবং সুস্থ্য হয়েছেন ৫ লাখ ৫৭ হাজার ৮১৮ জন।

মেক্সিকোতে মোট আক্রান্ত ৬ লাখ ১৬ হাজার ৮৯৪ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৯৩৭ জন। মোট মৃত্যু ৬৬ হাজার ৩২৯ জনের।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৫১৩ জনের। এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৩০ হাজার ২৮৭ জন।
স্পেনে আক্রান্ত ৫ লাখ ১৭ হাজার ১৩৩ জন।মৃত্যু ২৯ হাজার ৪১৮ জন আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৫০৩ জন এবং মৃত্যু ১৮৪ জনের।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৪ লাখ ৬১ হাজার ৮৮২ জন। মারা গেছেন ৯ হাজার ৬২৩ জন এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৩১ হাজার ৬২১ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ৬৮৪ জন এবং মৃত্যু ২৬২ জনের।

চিলিতে মোট আক্রান্ত ৪ লাখ ১৮ হাজার ৪৬৯ জন। মোট মৃত্যু ১১ হাজার ৪৯৪ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৯১ হাজার ২৪৮ জন।
ইরানে মোট আক্রান্ত ৩ লাখ ৮২ হাজার ৭৭২ জন।মোট মৃত্যু ২২ হাজার ৪৪ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৩০ হাজার ৩০৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ২৬ জন এবং মৃত্যু ১১৮ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য, এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৪২ হাজার ৩৫১ জন। মারা গেছেন ৪১ হাজার ৫৩৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৯৪০ জন এবং মৃত্যু ১০ জনের।
বাংলাদেশে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ২১ হাজার ৬১৫ জন।এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৪ হাজার ৪১২ জনের।আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২ লাখ ১৬ হাজার ১৯১ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৯২৯ জন এবং মৃত্যু ২৯ জনের।

সৌদিআরবে মোট আক্রান্ত ৩ লাখ ১৯ হাজার ১৪১ জন।মোট মৃত্যু ৪ হাজার ১৫ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৯৫ হাজার ৬৩ জন।
ফ্রান্সে মোট আক্রান্ত ৩ লাখ ৯ হাজার ১৫৬ জন। মারা গেছেন ৩০ হাজার ৭২৪ জন এবং সুস্থ্য হয়েছেন ৮৭ হাজার ২০৬ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৯৭৫ জন।মৃত্যু ১৮ জনের।
পাকিস্তানে মোট আক্রান্ত ২ লাখ ৯৭ হাজার ৫১২ জন।মোট মৃত্যু ৬ হাজার ৩৩৫ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৮২ হাজার ২৬৮ জন।
তুরস্কে মোট আক্রান্ত ২ লাখ ৭৬ হাজার ৫৫৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৬১২ জন।মোট মৃত্যু ৬ হাজার ৫৬৪ জনের গত ২৪ ঘন্টায় মৃত্যু ৫৩ জনের, এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৪৯ হাজার ১০৮ জন।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৭৪ হাজার ৬৪৪ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৭৩৩ জন।দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৫ হাজার ৫১৮ জনের মৃত্যু হয়েছে।আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২ লাখ ৯ হাজার ২৭ জন।
ইরাকে মোট আক্রান্ত ২ লাখ ৫২ হাজার ৭৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৩৬ জন।মোট মৃত্যু ৭ হাজার ৩৫৯ জনের এবং সুস্থ্য হয়েছেন ১ লাখ ৯১ হাজার ৩৬৮ জন।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *