শিরোনাম

13 May 2021 - 07:52:26 am। লগিন

Default Ad Banner

বিরামপুরে ৮টি `মাদক ব্যবসায়ীর বাড়ি` : সাইনবোর্ড টাঙাল বিজিবি

Published on Saturday, September 28, 2019 at 6:32 pm 83 Views

দুলাল হোসেনঃ দিনাজপুরের বিরামপুর সীমান্তে ৮ বাড়িতে 'মাদক ব্যবসায়ীর ও ইয়াবা ব্যবসায়ীর বাড়ি' লিখে দিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। সামাজিকভাবে মাদক কারবারিদের হেয় করতে বিজিবির পক্ষ থেকে গত কয়েক দিন ধরে কাঠের তৈরি সাইনবোর্ডে অথবা বাড়ির দেয়ালে লাল কালিতে 'মাদক ও ইয়াবা ব্যবসায়ীর বাড়ি' লিখে দেওয়া হয়েছে।

বাড়িগুলো হলো, দক্ষিণ দামোদরপুর গ্রামের নেজাম উদ্দিন, সাত্তার মন্ডল, কবির হোসেন, শরিফুল ইসলাম এবং দক্ষিণ দাউদপুর গ্রামের মোতালেব হোসেন, ফরিদুল ইসলাম, নুর আমান ও শাহিনুর ইসলাম। দাউদপুর ও ঘাসুড়িয়া ক্যাম্প কমান্ডারগণ ওই মাদক কারবারিদের বাড়ি চিহিৃতের বিষয়টি নিশ্চিত করেছেন।

সরেজমিনে শুক্রবার বিকেলে সীমান্তের দক্ষিণ দাউদপুর (গবিন্দপুর) গিয়ে দেখা যায়, সেখানে দাউদপুর ক্যাম্পের বিজিবির সদস্যরা মোতালেব নামের এক ব্যবসায়ীর বাড়িতে কাঠের তৈরি একটি সাইনবোর্ডে যাতে লেখা রয়েছে 'মাদক ব্যবসায়ীর বাড়ি'।

কথা হয় বিজিবির দাউদপুর ক্যাম্প কমান্ডার মো. ইয়াছিন আলী ও ঘাসুড়িয়া বিওপির কমান্ডার নায়েব সুবেদার আলমগীর হোসেন এর সঙ্গে। তাঁরা বলেন, এলাকায় যত মাদক কারবারি আছে তাদের সবার বাড়িতে এ রকম সাইনবোর্ড লাগানো হবে যাতে তারা আর মাদক কারবারি না করে। তাঁরা আরো বলেন, সম্প্রতি যারা মাদক নিয়ে বিজিবির হাতে ধরা পড়ছে তাদের সামাজিকভাবেও হেয় করতে এমন উদ্যোগ গ্রহণ করা হয়।

এলাকার কাটলাহাট বাজার বণিক কমিটির সাধারণ সম্পাদক মো. সামসুল মিয়া জানান, বিজিবির এমন উদ্যোগে সাধুবাদ জানাই কিন্তু ছোট মাদক কারবারিদের নয় রাঘব বোয়ালদেরও চিহিৃত করে তাদের বাড়িতেও এমন সাইনবোর্ড যুক্ত করার আহ্বান জানাচ্ছি। সীমান্তের কাটলা ইউপি চেয়ারম্যান নাজির হোসেন জানান, মাদক কারবারিদের কোনো ভাবেই ছাড় দেওয়া ঠিক হবে না। বিজিবির এমন উদ্যোগকে স্বাগত জানান তিনি।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *