শিরোনাম

17 Apr 2021 - 09:11:26 am। লগিন

Default Ad Banner

বিরামপুরে গ্রাম বিকাশ কেন্দ্রের ‘কৃষক মাঠ দিবস’ অনুষ্ঠিত

Published on Wednesday, December 4, 2019 at 7:55 pm 106 Views
বিরামপুর থেকে জালাল উদ্দীন রুমীঃ দিনাজপুরের বিরামপুরে বে-সরকারি উন্নয়ন সংস্থা গ্রাম বিকাশ কেন্দ্রের কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে। ৪ ডিসেম্বর বুধবার বিকেলে উপজেলার বিনাইল ইউনিয়নের রামকৃষ্ণপুর মৌজার রাধাপুর গ্রামে কৃষক আবুল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়েছে।
PACE প্রকল্পের আওতায় "সুগন্ধী ধানের উৎপাদন বৃদ্ধি ও উৎপাদন ব্যয় হ্রাসের মাধ্যমে উদ্যোক্তাদের আয় বৃদ্ধি ও জীবন যাত্রার মান উন্নয়ন" শীর্ষক ভ্যালু চেইন প্রকল্পের ব্রি- ধান ৩৪ জাত চাষ আবাদ কৌশল, বীজ উৎপাদন কৌশল ও সংরক্ষণ প্রদর্শণী প্লট এর কৃষক মাঠ দিবসে প্রধান অতিথি ছিলেন প্রকল্প সমন্বয়কারী লিয়াকত আলি।
গ্রাম বিকাশ কেন্দ্র ( জিবিকে )  হলদী বাড়ী, পার্বতীপুর, দিনাজপুর আয়োজিত ও পল্লী কর্ম-সহায়তক ফাউন্ডেশন ( পিকেএসএফ ) এর সহযোগীতায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, গ্রাম বিকাশ কেন্দ্রের কেটরা হাট শাখা ব্যবস্থাপক মামুনুর রশিদ, সমৃদ্ধি কর্মসূচির সমন্বয়কারী ( EPC) গোলাম নবী মানিক, সুগন্ধী ধান প্রকল্পের সহকারী ভ্যালু চেইন ফেসিলেটেটর সাহ্জাহান সর্দার,সহকারী কৃষি কর্মকর্তা নাকিব মাহমুদ প্রমূখ।
প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, অত্র গ্রাম বিকাশ কেন্দ্রের আওতায় সুগন্ধী ব্রি- ধান ৩৪ জাতের প্রদর্শণী প্লট আপনারা আর্থিক লাভবানের লক্ষ্যে চাষ করেছেন। একটি করে চারা সারি বন্ধ রোপন করলে ক্ষেতে আলো বাতাস পায় ও রোগ বালায় কম হয়। চলতি আমন মৌসুমে গ্রাম বিকাশ কেন্দ্রের মাঠ কর্মকর্তা আপনাদের সময় মত পরামর্শ দিতে পারায় অন্যান্য কৃষকের তুলনায় আপনাদের জমিতে নেটব্লাষ্ঠসহ অন্যান্য বালাই কম হয়েছে। এতে করে আপনারা ফলন বেশী পেয়ে লাভবান হয়েছেন। বাজারে সুগন্ধী দানের মুল্য ও অনেক বেশী।
Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *