শিরোনাম

15 May 2021 - 09:10:05 pm। লগিন

Default Ad Banner

বিরামপুরে আমনধান সংগ্রহে উন্মুক্ত লটারী অনুষ্ঠিত

Published on Sunday, December 1, 2019 at 4:41 pm 90 Views

জালাল উদ্দীন রুমীঃ দিনাজপুরের বিরামপুরে অভ্যন্তরীণ আমন ধান সংগ্রহ ২০১৯-২০ মৌসুমের আওতায় কৃষক নির্বাচন উপলক্ষ্যে উন্মুক্ত লটারী কৃষকদের উপস্থিতিতে অনুষ্ঠিত হয়েছে।
১ ডিসেম্বর দুপুরে উপজেলা নির্বাহী অফিসার মো. তৌহিদুর রহমানের সভাপতিত্বে উপজেলা হলরুমে উন্মুক্ত লটারী অনুষ্ঠিত হয়। উপজেলার সাতটি ইউনিয়ন ও একটি পৌরসভার  ১ হাজার ৮'শ ৮৮ জন উপকার ভোগির  মধ্য উন্মুক্ত লটারী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিনাজপুর- ৬ এর জাতীয় সংসদ সদস্য মো. শিবলী সাদিক।

এ সময় প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন বিরামপুরে ১ কোটি ১২ লক্ষ টাকা কৃষকদের মাঝে ভুত্বকি দেওয়া হয়েছে। লটারীর মাধ্যমে নির্বাচিত কৃষক তাঁর প্রাপ্ত ধানের কার্ডের বিক্রির মুনাফা হিসেবে সাত হাজার টাকা লাভবান হবেন।

তিনি আরও বলেন, আমি আমার বিরামপুরের ২৬ হাজার কৃষকের সঙ্গে বৈমানি করতে চাইনা। তাঁরা যেন তাঁদের ধান সরকারি গুদামে বিক্রির সুযোগ ক্রয়নীতি অনুযায়ী পায় এটাই আমি ক্রয়কর্তৃপক্ষ্যকে আহবান করছি।

উন্মুক্ত লটারীর উদ্বোধন শেষে প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ উপজেলার ৫০ জন উপকার ভোগিদের মাঝে ৫০ বান্ডিল ঢেউটিন বিতরণ করেন।

উপজেলা খাদ্যশস্য সংগ্রহ ও মনিটরিং কমিটি আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো.খায়রুল আলম রাজু, পৌর মেয়র  লিয়াকত আলি সরকার, উপজেলা ভাইস চেয়ারম্যান মেজবাউল ইসলাম, উপজেলা কৃষি কর্মকর্তা নিকছন চন্দ্র পাল, খাদ্য কর্মকর্তা মোস্তাফিজুর রহমান প্রমূখ।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *