16 Sep 2021 - 06:01:41 pm। লগিন

Default Ad Banner

বিরামপুরের শিশুকন্যা রোমানা বাঁচতে চায়

Published on Monday, December 7, 2020 at 11:43 pm 75 Views
জালাল উদ্দীন রুমী :দিনাজপুরের বিরামপুর উপজেলার দিওড় ইউনিয়নের বেলখুর গ্রামের অটোচার্জার চালক রমজান আলির শিশুকন্যা রোমানা বাঁচতে চায়। জন্মের পর থেকে দীর্ঘ এগার বছর ধরে রোমানার শরীরে প্রতিমাসে রক্ত দিয়ে আসছে তাঁর বাবা মা। সন্তানকে সুস্থ করতে চিকিৎসকের দ্বারস্ত হতেই রমজান আলি এ পর্যন্ত পৈত্রিক সূত্রে পাওয়া সকল জমিজমা শেষ করে দিয়েছেন। দারিদ্রতার কষাঘাতে সন্তানের চিকিৎসা ছাড়তে পারেনি বাবা রমজান আলি। একমাত্র  কন্যা সন্তান রোমানার সুচিকিৎসার জন্য নিকটস্থ চিকিৎসক থেকে শুরু করে উপজেলা, জেলা ও বিভাগীয় বিশেষজ্ঞ চিকিৎসকের স্মরণাপণ্য হতেও কোন অবহেলা করেনি তিনি। দীর্ঘ এগার বছর স্ত্রীকে সঙ্গীকরে অসুস্থ শিশুকন্যা রোমানার চিকিৎসায় ছুটে চলা রমজান আলি এখন অর্থাভাবে ক্লান্ত প্রায়। সংসারে স্ত্রী দুই ছেলে ও এক অসুস্থ কন্যাসন্তান রোমানাসহ পাঁচজনের ভরণপোষন তাঁকেই করতে হয়। একদিকে রোমানার চিকিৎসার টাকা অন্যদিকে সংসারের ভরণপোষণের চাহিদা যেন দরিদ্র অটোচার্জার চালক রমজান আলির বেঁচে থাকার স্বপ্নই ভেঙ্গে দিতে বসেছে। অন্যের নিকটে শিশুকন্যার চিকিৎসার জন্য হাত পাতানোর কথা কখোনওই চিন্তা করতে পারেননি রমজান আলি।
ডিসেম্বরের প্রথম সপ্তাহে ডাঙ্গাপাড়া আফজাল চৌধুরীর মার্কেটের সামনে অসুস্থ রোমানাকে নিয়ে বাসের জন্য দাঁড়িয়ে ছিনেন রমজান আলি। এসময় মেয়ের অসুস্থর কথা বলেন দৈনিক যুগের আলো পত্রিকার এই প্রতিবেদককে। তিনি জানান বর্তমানে শিশুকন্যা রোমানার চিকিৎসা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতাল শাহবাগ, ঢাকাতে চলছে। গত এক বছর ধরে হাসপাতালের থ্যালাসিমিয়া বিশেষজ্ঞ ডাক্তার আতিকুর রহমানের তত্বাবধানে রোমানার চিকিৎসা চলছে। ডাক্তার জানিয়েছেন, রোমানার শরীরে রক্তকনিকার উপস্থিতি এক হাজার পেরিয়ে গেলেই অপারেশনের মাধ্যমে তাকে সুস্থ করা সম্ভব। তাই ওই হাসপাতালের শিশু সার্জারী বিভাগের চিকিৎসক চিকিৎসা খরচ হিসেবে নয়- দশ লক্ষটাকা লাগবে বলে রোমানার বাবা রমজান আলিকে জানিয়ে দিয়েছেন।
শিশুকন্যাকে সুস্থ দেখতে ব্যাকুল রমজান আলি কাঁন্না জড়িত কন্ঠে আর্থিক সহায়তার জন্য সরকারি, বে-সরকারি সংস্থাসহ সমাজের বিত্তবান ও মানবতার সেবকদের নিকট আকুল আবেদন জানিয়েছেন। অসুস্থ শিশু রোমানার সুচিকিৎসায় আর্থিক সহায়তা পেতে ডাঙ্গপাড়া কৃষি উন্নয়ন ব্যাংক শাখায় একাউন্ট নং- ৩৫২৬/৩১ এর  অনুকূলে ও বিকাশ ০১৭৮১-৮১৫৯৩৩ নং এ আর্থিক সহায়তা পাঠানোর জন্য সকলের প্রতি সবিনয়ে অনুরোধ জানিয়েছেন।
শিশুকন্যা রোমানাকে বাঁচাতে চিকিৎসায় সহায়তা প্রদানে দরিদ্র অটোচার্জার চালক পিতা রমজান আলির প্রতি সহায়তা প্রদানের জন্য এলাকার সর্বস্থরের সচেতন মহল প্রধান মন্ত্রীসহ সরকারি, বে-সরকারি, সমাজের বিত্তবান ও মানবতার সেবকদেন প্রতি সবিনয়ে আহবান করেছেন।।
Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *