16 Sep 2021 - 04:31:15 pm। লগিন

Default Ad Banner

বিবৃতির বিষয়ে দূতাবাসগুলোকে ‘সতর্ক’ করলেন জয়

Published on Saturday, January 9, 2021 at 10:46 pm 76 Views

এমসি ডেস্ক :  বাংলাদেশে বাকস্বাধীনতা নিয়ে ঢাকাস্থ পশ্চিমা দেশগুলোর দূতাবাস থেকে হুটহাট বিবৃতি দেওয়া হয়, যেখানে সাধারণত বাংলাদেশের সমালোচনাই করা হয়। বিষয়টি নিয়ে দেশগুলোর দূতাবাসকে ‘সতর্ক’ করেছেন প্রধানমন্ত্রীর প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

sajib wazed joy 1প্রধানমন্ত্রীর প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেওয়া এক পোস্টে তিনি বলেছেন, ‘বাকস্বাধীনতায় আমরা বিশ্বাস করি। কিন্তু বিষয়টি তখনই খর্ব হয়, যখন গুজব ছড়ানোর মাধ্যমে (সেই স্বাধীনতার অপব্যবহার করে) অন্যজনের ক্ষতি করা হয়। অথচ অন্যের ক্ষতি সাধন করার অধিকার কারো নেই। আমি বলব, ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রসহ অন্যান্য যেসব পশ্চিমা দেশের দূতাবাস রয়েছে, তারা যেন আমার এই বক্তব্য নোট করে রাখে। আমরা আর চাই না যে, বাংলাদেশে বাকস্বাধীনতা নিয়ে আপনাদের পক্ষ থেকে কোনো কুটিল বিবৃতি দেওয়া হোক।’

নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে আজ শনিবার এই পোস্ট দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপদেষ্টা ও তার ছেলে সজিব ওয়াজেদ জয়।

sajib wazed joy postপ্রধানমন্ত্রীর প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের পোস্ট

পোস্টে জয় আরো আরো উল্লেখ করেন, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে টুইটারসহ অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যম স্থায়ীভাবে ব্যান (নিষিদ্ধ) করেছে। এ ছাড়া দেশটির আরো কিছু সংগঠন এবং ব্যক্তিকেও ব্যান করা হয়েছে, যারা সহিংসতা তৈরিতে গুজব ছড়িয়েছে। এটি যুক্তরাষ্ট্রের বাকস্বাধীনতার সীমা।

সজিব ওয়াজেদ জয় বলেন, বাংলাদেশের ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট নিয়ে যারা অভিযোগ করেন, তাদের জেনে থাকা উচিত যে- আমেরিকার সরকার এসব নিয়ন্ত্রণের জন্য বেসরকারি কোম্পানিকে দায়িত্ব দেয়। তবে আমরা বিশ্বাস করি, এমনটা বাংলাদেশে হওয়া উচিত নয়। বরং এটি হওয়া উচিত আদালতের সিদ্ধান্তে।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *