শিরোনাম

14 Apr 2021 - 05:18:37 am। লগিন

Default Ad Banner

বিজেপির নতুন সভাপতি হলেন জেপি নাড্ডা

Published on Monday, January 20, 2020 at 7:09 pm 85 Views

এমসি ডেস্কঃ বিনা প্রতিদ্বন্দ্বিতায় ভারতের ক্ষমতাসীন বিজেপির নতুন সভাপতি নির্বাচিত হলেন জগৎপ্রকাশ নাড্ডা। সোমবার দিল্লিতে দলের সদর দফতরে সর্বসম্মতিক্রমে তার হাতে দলের দায়িত্ব তুলে দেয়া হয়।

আগামী তিন বছরের (২০১৯-২২) জন্য সভাপতির দায়িত্ব পালন করবেন নাড্ডা। গত এক বছর ধরে দলের কার্যকরী সভাপতির দায়িত্ব সামলাচ্ছিলেন জগৎপ্রকাশ নাড্ডা।

আনন্দবাজার পত্রিকা জানিয়েছে, দিল্লিতে বিজেপির সদর দপ্তরে সোমবার সকাল থেকে শুরু হয়েছে সভাপতি নির্বাচনের প্রক্রিয়া। এতে উপস্থিত রয়েছেন অমিত শাহ, রাজনাথ সিংহ, নিতিন গডকড়ির মতো শীর্ষ নেতারা। তাদের উপস্থিতিতে সকাল ১০টা থেকে মনোনয়পত্র জমা নেওয়ার কাজ শুরু হয়েছে। চলবে সাড়ে ১২টা পর্যন্ত। মনোনয়ন প্রত্যাখ্যান করার সময় দেয়া হয়েছে মাত এক ঘণ্টা, স্থানীয় সময় দেড়টা থেকে আড়াইটা। এরপরই ভোটাভুটির মাধ্যমে সভাপতির নাম ঘোষণা হবে।

পত্রিকাটি বলছে, এবার বিজেপি সভাপতি হিসাবে দলের কার্যকরী সভাপতি জগৎপ্রকাশ নাড্ডার নাম একরকম পাকাই হয়ে গিয়েছে। তাই এ পদের জন্য অন্য কারো প্রতিদ্বন্দ্বিতা করার সম্ভাবনা নেই। তাই ভোটাভুটি ছাড়াই ঘোষণা করা হতে পারে দলীয় প্রধানের নাম।

বিজেপি সূত্রে খবর, মনোনয়ন জমা দেওয়ার পর্ব মিটে গেলে এ দিন সভাপতি হিসাবে নাড্ডার নাম প্রস্তাব করবেন অমিত শাহ, রাজনাথ সিংহ এবং নিতিন গডকড়ি। তাতে সমর্থন জানাবেন দলের জাতীয় পরিষদের সদস্যরা। নির্বাচন প্রক্রিয়া মিটে গেলে সদর দফতরে বিশেষ অনুষ্ঠানের আয়োজন হওয়ার কথা। সেখানে নবনির্বাচিত সভাপতিকে অভিনন্দন জানাবেন অমিত শাহ, রাজনাথ সিংহরা। সেখানে বক্তৃতা করতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিরও এ অনুষ্ঠানে বক্তব্য রাখার কথা রয়েছে। পাশাপাশি বিজেপির কেন্দ্রীয় মন্ত্রীরাও উপস্থিত থাকবেন সেখানে।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *