28 Oct 2021 - 01:25:29 am। লগিন

Default Ad Banner

বাংলাদেশ ও ভারতের সম্পর্ক খুব ঘনিষ্ঠ -ভারতীয় হাই কমিশনার রীভা গাঙ্গুলি

Published on Tuesday, September 24, 2019 at 8:24 pm 100 Views

আবেদ আলী ,বীরগঞ্জ প্রতিনিধিঃ বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার রিভা গাঙ্গুলি দাশ বলেছেন, ভারত বাংলাদেশের সম্পর্ক খুব ঘনিষ্ঠ। আগামীতে এই সম্পর্ক আরো গভীরতর হবে। আমাদের দুই দেশের মধ্যে ব্যবসা বানিজ্য রয়েছে। ভারতে বিদেশ থেকে যে পরিমাণ লোক যায়, তার মধ্যে বাংলাদেশর মানুষের সংখ্যা বেশি। গত বছর আমরা ১৫ লক্ষ ভিসা দিয়েছি। মানুষে মানুষে যে সম্পর্ক তা আমাদের দুই দেশের মধ্যে ব্যাপকভাবে রয়েছে। এক কথায় বাংলাদেশ-ভারত সম্পর্ক সোনলী অধ্যায়। আসন্ন শারদীয় দুর্গাপুজার অগ্রিম শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন, আগামীতে বাংলাদেশ ভারতের সম্পর্ক যাতে আরো গভীর হয় সে লক্ষ্যে আমাদের কাজ করে যেতে হবে।
মঙ্গলবার দুপুরে দীপ্ত জীবন ফাউন্ডেশন হাসপাতালে প্রতিবন্ধী ও দুস্থ্যদের মাঝে হুইল চেয়ার ও সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে তিনি এসব কথা বলেন। জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধুরী। মনোরঞ্জন শীল গোপাল এমপি বলেন, প্রত্যেক ক্লান্তি লগ্নে ভারত আমাদের পাশে ছিল। মুক্তিযুদ্ধে মিত্র বাহিনীর রক্ত মিশিয়ে বাংলাদেশ স্বাধীন করেছি।
বাংলাদেশ-ভারতের মধ্যে রক্তের সম্পর্ক রয়েছে। যা আগেও ছিল ভবিষ্যতেও থাকবে। হাসপাতালের বর্ণনা দিয়ে এমপি গোপাল বলেন, বিগত ৫ বছর ধরে বিনামূল্যে চিকিৎসা ও ঔষুধ প্রদান করে আসছে। এই হাসপাতালের অধিনে দুটি প্রতিবন্ধী স্কুল ও একটি বৃদ্ধাশ্রম পরিচালনা করা হয়েছে।
অনুষ্ঠানের শুরুতে বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার রীভা গাঙ্গুলি দাশ দীপ্ত জীবন হাসপাতালে পৌছলে তাঁকে সম্মাননা স্মারক প্রদান করে সংবর্ধনা জানান মনোরঞ্জন শীল গোপাল এমপি। পরে দীপ্ত জীবন ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মো. ইয়াছিন আলীর সঞ্চালনায় দীপ্ত জীবন হাসপাতালের সৌজন্যে ৬টি হুইল চেয়ার ও ১৫টি সেলাই মেশিন প্রতিবন্ধী ও দুস্থ্যদের মাঝে বিতরণ করেন প্রধান অতিথি রীভা গাঙ্গুলী দাশ। বিতরণ কালে তিনি বলেন, কাহারোল-বীরগঞ্জের বিভিন্ন উন্নয়নের

পাশাপাশি দীপ্ত জীবন ফাউন্ডেশনের মাধ্যমে এলাকার দরিদ্র মানুষের জন্য বিনামুল্যে মেডিকেল সেবা দেয়ার এই উদ্যোগ গ্রহনের জন্য এমপি গোপালকে শুভেচ্ছা জানাচ্ছি।
এর আগে বেলা ১২ টায় ঐতিহাসিক নয়াবাদ মসজিদ পরিদর্শন শেষে কান্তজীউ মন্দির পরিদর্শন করেন রিভা গাঙ্গুলী। পরে মন্দিরে ছোট্ট পরিসরে সংবর্ধনা জ্ঞাপন অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানে দিনাজপুর রাজদেবোত্তর এস্টেট এর এজেন্ট অমলেন্দু ভৌমিক এর সভাপতিত্বে ও বিশিষ্ট সাংবাদিক চিত্ত ঘোষের সঞ্চালনায় সেখানে মনোরঞ্জন শীল গোপাল এমপি প্রধান অতিথি রিভা গাঙ্গুলী দাশকে ফুলেল শুভেচ্ছা জানান। পরে মন্দির প্রবেশ সড়ক দ্বীপে সাঁওতাল বিদ্রোহ ও তেভাগা আন্দলোনের বিপ্লবীদের স্মরণে স্মারক ভাস্কর্য তেভাগা চত্বর পরিদর্শন করেন ভারতীয় হাই কমিশনার রীভা গাঙ্গুলী দাশ।
দিনব্যাপী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভারতীয় সহকারী হাই কমিশনার সঞ্জীব কুমার ভাট্টি, ভারতীয় হাই কমিশনারের ফার্স্ট সেক্রেটারী (রাজনৈতিক) নবনিতা চক্রবর্তী, অতিরিক্ত জেলা প্রশাসক জয়নুল আবেদীন, অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজ্জামান আশরাফ, সার্কেল এসপি সুশান্ত সরকার, দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরুপ বকসী বাচ্চু, কাহারোল নির্বাহী অফিসার মো. নাসিম আহমেদ, বীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়ামিন হোসেন, কাহারোল উপজেলা চেয়ারম্যান আব্দুল মালেক সরকার, বীরগঞ্জ উপজেলা চেয়ারম্যান মো. আমিনুল ইসলাম, কাহারোল আওয়ামী লীগের সভাপতি একেএম ফারুক, বীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মো. নুর ইসলাম নুর।

 

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *