শিরোনাম

13 Apr 2021 - 11:23:18 pm। লগিন

Default Ad Banner

বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকীর উদ্বোধনী অনুষ্ঠানের মুল বক্তা মোদি

Published on Friday, November 15, 2019 at 1:01 pm 103 Views

এমসি ডেস্ক:  বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকীর উদ্বোধনী অনুষ্ঠানের মুল বক্তা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি! নয়াদিল্লিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত সৈয়দ মুয়াজ্জেহ আলীর বরাত দিয়ে দেশটির ‌'দ্য হিন্দু' এ খবর দিয়েছে।

hasina modi 2019

প্রতিবেদনটিতে বলা হয়, বাংলাদেশ রাষ্ট্রদূত জানিয়েছেন, বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকীর উদ্বোধনী অনুষ্ঠানে মোদিকে আমন্ত্রণ জানানো হয়েছে এবং তিনি অংশগ্রহণের বিষয়টি নিশ্চিতও করেছেন।’

বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকীর উদ্বোধনী অনুষ্ঠান ২০২০ সালের ১৭ মার্চ। এ অনুষ্ঠানে বিভিন্ন দেশের বিশিষ্টজনদের পাশাপাশি ভারতীয় নেতাদেরও অংশ নেয়ার কথা রয়েছে।

এ বিষয়ে সৈয়দ মুয়াজ্জেম আলী বলেন, ‘মোদি ছাড়াও দেশটির মুখ্যমন্ত্রী ও বিরোধীদলীয় নেতাকে আমন্ত্রণ জানানো হয়েছে। এছাড়া ভারতের দিল্লি, কলকাতা ও আগরতলায় এ অনুষ্ঠান করতে বেশকিছু কর্মসূচি গ্রহণ করা হয়েছে।’

পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানান, কয়েক ধাপে এ অনুষ্ঠানের জন্য ৩০ জন বিদেশি নেতাকে আমন্ত্রণ জানানো হয়েছে। এর মধ্যে ১২ জন এরই মধ্যে অংশগ্রহণের বিষয়টি ঢাকাকে নিশ্চিত করেছেন। বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকীর অনুষ্ঠানে পাকিস্তানের প্রধানমন্ত্রী বা দেশটির কোনো নেতাকে আমন্ত্রণ জানানো হবে না।

আওয়ামী লীগ সরকার ঘোষিত ‘মুজিব বর্ষ’ অনুযায়ী নানা কর্মসূচির মধ্য দিয়ে বছরব্যাপী পালিত হবে বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *