15 Jun 2021 - 09:20:02 am। লগিন

Default Ad Banner

ফেসবুকে মেয়ে সেজে প্রতারণার অভিযোগে গ্রেপ্তার -৫

Published on Saturday, October 5, 2019 at 9:00 pm 84 Views

এমসি ডেস্কঃ মেয়েদের নামে ফেসবুকে ভুয়া প্রোফাইল খুলে সুন্দর সুন্দর ছবি দিয়ে পুরুষদের আকৃষ্ট করে বন্ধুত্বের ফাঁদ পেতে সবকিছু হাতিয়ে নেওয়ার অভিযোগে পাঁচ প্রতারককে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

গ্রেপ্তারকৃতরা হলেন পাবনা জেলা শহরের শালগাড়িয়া মহল্লার মনোয়ারুল ইসলাম (৩১), রামচন্দ্রপুর ঘোষপাড়া মহল্লার মাসুদ রানা ওরফে শাওন (২৭), শালগাড়িয়া হাসপাতালপাড়া মহল্লার ইমদাদুল হক ওরফে হিরো (৩৭), দিলালপুর ঘোষপাড়া মহল্লার রাকিব হাসান ওরফে রুবেল (২৮) ও শালগাড়িয়া মুজাহিদ ক্লাব মহল্লার সুজান আলী ওরফে প্রিন্স (৩০)।

পাবনা জেলা সদরের বিভিন্ন এলাকায় শুক্রবার রাতে র‌্যাব অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে। তাদের মোবাইলে বিভিন্ন মেয়ের নামে একাধিক ফেসবুক আইডি, ছবি, ভিডিও ও ভয়েস রেকর্ড পাওয়া যায়। পরে তাদের বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে মামলা দিয়ে পুলিশে হস্তান্তর করা হয়েছে।

র‌্যাব-১২-পাবনা ক্যাম্প জানায়, চক্রটি দীর্ঘদিন ধরে ফেসবুক ব্যবহার করে প্রতারণা করে আসছিল। তারা মেয়েদের নামে ভুয়া ফেসবুক আইডি খুলতেন। এরপর নারীদের ছবি দিয়ে পুরুষদের আকৃষ্ট করতেন। নারী সেজে পুরুষের সঙ্গে কথা বলে বন্ধুত্ব ও প্রেম করতেন। সুযোগ বুঝে দেখা করার নামে ফাঁদ পাততেন। এরপর ওই পুরুষ দেখা করতে এলে তাকে জিম্মি করে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিতেন। সম্প্রতি প্রতারণার শিকার এক ব্যক্তি বিষয়টি র‌্যাব-১২-পাবনা ক্যাম্পকে জানান। এরপর র‌্যাবের একটি বিশেষ দল তাদের ধরতে মাঠে নামে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে র‌্যাব-১২ পাবনা ক্যাম্পের ভারপ্রাপ্ত কমান্ডার এস এম জামিল আহমেদ বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা মেয়ে সেজে প্রতারণার কথা স্বীকার করেছেন।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *