28 Jan 2021 - 03:48:32 am। লগিন

Default Ad Banner

ফুলবাড়ী ২৯ বিজিবি’র আয়োজনে সীমান্তে মাদক চোরাচালান, নারী-শিশুপাচার ও সীমান্ত হত্যা বন্ধে জনসচেতনামূলক সভা অনুষ্ঠিত॥

Published on Saturday, February 9, 2019 at 1:32 pm 147 Views

কোয়াসিম সিদ্দিকি জনি: দিনাজপুর সদর উপজেলার ১০ নং কমলপুর ইউনিয়নের বড়গ্রাম দ্বি-মুখী উচ্চ বিদ্যালয় মাঠে ফুলবাড়ী ২৯ বিজিবি’র আয়োজনে মাদক চোরাচালান, নারী ও শিশু পাচার এবং সীমান্ত হত্যা বন্ধে এক জনসচেতনতা মূলক সভা ও র‌্যালি অনুষ্ঠিত হয়। গত বৃহস্পতিবার সকাল সাড়ে ১১ টায় ফুলবাড়ী ২৯ বর্ডার গার্ড ব্যাটালিয়ন ফুলবাড়ীর অধীনস্ত বড়গ্রাম বিওপির দায়িত্বাধীন বড়গ্রাম দ্বিমুখী উচ্চ বিদ্যালয় মাঠে মাদক চোরাচালান, নারী ও শিশু পাচার এবং সীমান্ত হত্যা বন্ধে জনসচেতনতামূলক আলোচনা সভায় সভাপতিত্ব করেন ও বক্তব্য রাখেন কমলপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মাজেদুর রহমান সরকার জুয়েল। শুরুতেই পবিত্র কোরআন তেলোয়াত করেন বিজিবি’র সৈনিক মোঃ ফজলে রাব্বী।
মাদক চোরাচালান, নারী ও শিশু পাচার এবং সীমান্ত হত্যা বন্ধে জনসচেতনতা মুলক সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন ফুলবাড়ী ২৯ বিজিবি’র অধিনায়ক লে: কর্ণেল এস.এম রেজাউর রহমান (পিএসসি)। তিনি বলেন, “মাদকের বিরুদ্ধে সকল পর্যায়ে গণপ্রতিরোধ গড়ে তোলার সময় এসেছে। তারই ধারাবাহিকতায় বিজিবি নিরাপত্তা বাহিনী হিসেবে দেশ থেকে মাদক নামক শব্দটি উচ্ছেদ করার ব্যাপারে বদ্ধ পরিকর। মাদকের সাথে সম্পৃক্ত সে যেই হোক না কেন, তাকে বিন্দু মাত্র ছাড় দেওয়া হবেনা।”
মাদক চোরাচালান, নারী ও শিশুপাচার এবং সীমান্ত হত্যা বন্ধে জনসচেতনামূলক সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বড়গ্রাম দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক মোঃ মোশারাফ হোসেন, দিনাজপুর সদর কোতোয়ালী থানার ওসি মোঃ নাজমুল আহম্মেদ। মাদক চোরাচালান, নারী ও শিশুপাচার এবং সীমান্ত হত্যা বন্ধে জনসচেতনামূলক সভাটি সঞ্চালনায় ছিলেন ফুলবাড়ী ২৯ বিজিবি’র নায়েক মোঃ কাওসার। আয়োজনে ছিলেন ফুলবাড়ী ২৯ বর্ডার গার্ড ব্যাটালিয়ন। এসময় পুলিশ প্রশাসন, জনপ্রতিনিধি ,গণ্যমান্য ব্যাক্তিবর্গ, স্কুল কলেজের শিক, ছাত্রছাত্রী, গণমাধ্যম প্রতিনিধি, স্থানীয় ইউপি চেয়ারম্যান এবং বিজিরি’র পদস্থ সৈনিকগণ উপস্থিতি ছিলেন। জনসচেতনতামূলক সভা শেষে সকাল সাড়ে ১১ টায় বড়গ্রাম স্কুল মাঠ থেকে ফুলবাড়ী ২৯ বিজিবি’র অধিনায়ক লে: কর্ণেল এস.এম রেজাউর রহমান (পিএসসি) এর নেতৃত্বে এক বিশাল মাদক চোরাচালান, নারী শিশু পাচার এবং সীমান্ত হত্যা বন্ধে এক র‌্যালি বের হয়। র‌্যালিটি ঐ এলাকার বাজার প্রদণি করে দুপুর ১২ টায় স্কুল মাঠে এসে শেষ হয়। আলোচনা সভায় বিভিন্ন শ্রেনীর প্রায় ১ হাজার লোকজন উপস্থিত ছিলেন।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *