শিরোনাম

17 Apr 2021 - 09:18:03 am। লগিন

Default Ad Banner

ফুলবাড়ী সুজাপুর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ উদযাপন

Published on Saturday, December 28, 2019 at 5:20 pm 250 Views

সরকার মোহা. কামরুজ্জামানঃ দিনাজপুরের ফুলবাড়ীর ঐতিহ্যবাহী সুজাপুর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ উদযাপিত হয়েছে।
২৮ ডিসেম্বর শনিবার সকালে ফুলবাড়ীর পৌর শহরে অবস্থিত ঐতিহ্যবাহী সুজাপুর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের ১শত বছর পূর্তি উদযাপন উপলক্ষে বিদ্যালয় প্রাঙ্গণ থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা ফুলবাড়ী শহরের প্রধান-প্রধান সড়ক প্রদক্ষিণ করে বিদ্যালয় প্রাঙ্গণে এসে শেষ হয়। সেখানে বিদ্যালয়ের স্মৃতি বিজড়িত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় শতবর্ষ উদযাপন কমিটির সভাপতি মুশফিকুর রহমান বাবুলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে স্মৃতি চারণ করেন  অত্র বিদ্যালয়ের কৃতি শিক্ষার্থী, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, সাবেক মন্ত্রী, বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার (এম.পি), বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অত্র বিদ্যালয়ের কৃতি শিক্ষার্থী দিনাজপুর ৫ আসনের সাবেক জাতীয় সংসদ সদস্য মোহাম্মদ শোয়েব।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে আরও বক্তব্য রাখেন, দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক, দিনাজপুর জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধুরী,  দিনাজপুর শিক্ষা বোর্ডের সচিব আমিনুল ইসলাম,  ফুলবাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান মিল্টন। এসময় আরও উপস্থিত ছিলেন ফুলবাড়ীর গণ্যমান্য ব্যক্তিবর্গ, সুধিজন, বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন গণমাধ্যম কর্মী সহ অত্র বিদ্যালয়ের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীরা ।

প্রধান অতিথির বক্তব্যে মোস্তাফিজুর রহমান এম.পি বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে যেভাবে এ দেশ স্বাধীন হয়েছে, বর্তমানে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ ও জাতিকে শিক্ষিত করতে নানামূখী পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। স্কুল-কলেজগুলিকে উন্নত অবকাঠামো এবং আধুনিক শিক্ষায়ণে সরকারের ভূমিকার জুড়ি নেই। বর্তমান পুরো দেশে মাদকের একটি ভয়াল অবস্থা বিরাজ করছে। সেই ভয়াল ছোবলে অনেক শিক্ষার্থীরাও আসক্ত হয়ে পড়ছে। শিক্ষা-প্রতিষ্ঠানে মাদক যেন কোনভাবেই ঠাই না পায় সে ব্যাপারে শিক্ষকদের কঠোর ভূমিকা রাখতে হবে বলেও জানান তিনি। তিনি আরো বলেন, মাদক নির্মূলে অভিভাবক সহ সকলকে গুরুতর ভূমিকা রাখতে হবে। অন্যান্য বক্তারা বঙ্গবন্ধুকে স্মরণ করে বীরমুক্তিযোদ্ধাদের শ্রদ্ধা জানিয়ে সরকারের বিভিন্ন উন্নয়নের দিক তুলে ধরে সরকারের প্রশংসা করেন।

উল্লেখ্য, এই শতবর্ষ অনুষ্ঠানটি আগামী ২৯ ডিসেম্বর (রবিবার) পর্যন্ত চলমান থাকবে বলে আয়োজক কমিটি নিশ্চিত করেছে।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *