28 Jan 2021 - 05:10:56 am। লগিন

Default Ad Banner

ফুলবাড়ীর আলাদিপুরে বিনা টেন্ডারে সরকারি গাছ কেটে সাবাড় করলেন ইউপি চেয়ারম্যান

Published on Thursday, May 2, 2019 at 6:54 am 154 Views

মাজেদুল ইসলাম: ফুলবাড়ীর আলাদিপুর ইউপির ইসমাইলপুর মৌজার রাস্তার উভয় পাশে দুই যুগেরও বেশি বয়স্ক ৫টি রেইনট্রি কড়াই গাছ কেটে সাবাড় করার অভিযোগ উঠেছে অত্র ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে। পহেলা মে (বুধবার) বেলা ১২টায় সরেজমিনে গিয়ে ঘটনার সত্যতা পাওয়া গেছে। স্থানীয়রা জানান, গত ২৯ এপ্রিল সোমবার দিনগত মধ্যরাতে কে বা কারা গাছগুলি কেটে সাবাড় করে। মঙ্গলবার সকালে সেগুলি আমাদের নজরে আসে। এরপর ঐ দিন মঙ্গলবার বিকেলে ইউপি চেয়ারম্যান মোজাফ্ফর হোসেন ট্রাক্টরে করে গাছগুলি নিয়ে যাবার সময় বুঝতে পারি যে গাছগুলি তিনি লোক দিয়েই কেটেছেন।

বিষয়টি নিয়ে মুঠোফোনে কথা হয়, অত্র ইউপি’র চেয়ারম্যান মোজাফ্ফর হোসেন এর সাথে। তিনি বলেন, টেন্ডার করা হয়নি তবে ইউএনও স্যারকে জানানো হয়েছে। টেন্ডার ছাড়াই গাছগুলি কেন কাটা হয়েছে জানতে চাইলে বিষয়টি ভুল হয়েছে বলে সাংবাদিকদের কাছে স্বীকার করেন।

তৎক্ষনাত উপজেলা নির্বাহী অফিসার আব্দুস সালাম চৌধুরীর সাথে মুঠোফোনে কথা হলে তিনি বলেন, গাছগুলি কাটার সময়ে আমাকে মুঠোফোনে স্থানীয়রা জানায়। এরপর আমি অত্র ইউপি’র চেয়ারম্যানকে মুঠোফোনে আদেশ দেই, আপনি টেন্ডার বিহীন সরকারি যে গাছগুলি কেটেছেন তা পরিষদে জমা করবেন। পাশাপাশি কার অনুমতি নিয়েছেন ? বা অনুমতি না থাকলে কেনইবা অবৈধভাবে গাছগুলি কাটলেন? তার জবাব দ্রুত লিখিতভাবে আমাকে জানান।
এ সময় উপজেলা নির্বাহী অফিসার আব্দুস সালাম চৌধুরী সাংবাদিকদের অবগত করেন, তার(চেয়ারম্যান) এর জবাব যদি সন্তোষজনক না হয় ! সরকারি গাছ অবৈধভাবে কাটার জন্য তার বিরুদ্ধে মামলা হবে।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *