15 Jun 2021 - 10:20:20 am। লগিন

Default Ad Banner

ফুলবাড়ীতে শুরু হচ্ছে ৩ দিনব্যাপী দিনাজপুর জেলা ইজতেমা

Published on Tuesday, September 17, 2019 at 6:13 pm 199 Views

সরকার মোহাম্মদ কামরুজ্জামানঃ দিনাজপুরের ফুলবাড়ীতে (দ্বিতীয় তম) আগামী ১৯ সেপ্টেম্বর থেকে ২১ সেপ্টেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হতে যাচ্ছে তিন দিনব্যাপী দিনাজপুর জেলা ইজতেমা। ইজতেমা সফল করতে রাত-দিন মাঠের কাজে ব্যস্ত সময় কাটাচ্ছেন তাবলীগের মুরুব্বিগণ।
ফুলবাড়ী উপজেলার আলাদিপুর ইউনিয়নের ভিমলপুর ঈদগাহ মাঠে এই জেলা ইজতেমা অনুষ্ঠিত হবে। দিনাজপুর জেলা ইজতেমা অনুষ্ঠানের লক্ষ্যে ইতোমধ্যে মাঠের প্রস্তুতির কাজ প্রায় সম্পন্ন করেছে আয়োজক কমিটি।
রোববার বেলা ১২টায় ইজতেমা মাঠে গিয়ে দেখা যায়, মাঠের ছাউনি দেয়া হয়েছে, আশপাশ এলাকায় তৈরি হচ্ছে অস্থায়ী দোকান পাট, তাবলীগের মুরুব্বিরা এখন অস্থায়ী টয়লেট তৈরির কাজে ব্যস্ত। এছাড়া আইনশৃক্সখলা বাহিনীর সদস্যরাও অস্থায়ী ক্যাম্প স্থাপন করছে।
সারা ফুলবাড়ী শহরের নজর এখন ইজতেমা মাঠকে ঘিরে। ইজতেমা মাঠে জনপ্রতিনিধিদেরকেও আসা-যাওয়া করতে দেখা গেছে।
ইজতেমাকে ঘিরে তাবলীগের মুরুব্বিসহ বিভিন্ন রাজনৈতিক দলের অনুসারী ও বিভিন্ন শ্রেণি-পেশার জনসাধারণের আসা-যাওয়ায় এখন থেকে মুখরিত হয়ে উঠেছে ভিমলপুরের ঈদগাহ মাঠ।
ফুলবাড়ী উপজেলা তাবলীগের আমীর আলহাজ মো. আফতাব উদ্দিন বলেন, তাবলীগের কেন্দ্রীয় সিদ্ধান্তে এ বছর ২য় তম দিনাজপুর জেলা ইজতেমা ফুলবাড়ী উপজেলায় অনুষ্ঠিত হতে যাচ্ছে। আগামী ১৯ সেপ্টেম্বর আমবয়ানের মধ্য দিয়ে এই ইজতেমার কাজ শুরু হবে।
দিনাজপুর জেলা ইজতেমার আমির আলহাজ মেহেরুল ইসলামের নেতৃত্বে ১৩ সদস্যের একটি আয়োজক কমিটি এই ইজতেমার সকল কাজ ইতোমধ্যে সম্পন্ন করেছে।
আয়োজক কমিটির অন্যতম সদস্য আব্দুল মান্নান সরকার ও ফুলবাড়ী প্রেসক্লাবের সাবেক সভাপতি সিনিয়র সাংবাদিক সহকারি অধ্যাপক শেখ সাবির আলী বলেন, দিনাজপুর জেলা ইজতেমা হলেও এই ইজতেমায় দিনাজপুরসহ উত্তরাঞ্চলের প্রায় সকল স্থান থেকে তাবলীগের সাথি ভাইয়েরা অংশগ্রহণ করে থাকেন।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *