শিরোনাম

14 Apr 2021 - 05:04:12 am। লগিন

Default Ad Banner

ফুলবাড়ীতে মুজিববর্ষের অঙ্গীকার রক্ষায় থানা পুলিশের মাদক ও সন্ত্রাস বিরোধী আলোচনা সভা

Published on Monday, February 17, 2020 at 7:41 pm 181 Views

কে এস জনীঃ “মুজিববর্ষের অঙ্গীকার পুলিশ হবে জনতার”- মুজিব জন্ম শতবর্ষের এই স্লোগানকে সামনে রেখে দিনাজপুরের থানা পুলিশ শিক্ষা প্রতিষ্ঠানে মাদক, সন্ত্রাস, ইভটিজিং, বাল্যবিয়ের কুফল সম্পর্কে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে আলোচনা সভার আয়োজন করে।

১৭ ফেব্রুয়ারি সোমবার দুপুরে চাঁদপাড়া উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে আয়োজিত জনসচেতনতামূলক আলোচনা সভায় আলোচকবৃন্দ, মাদক, সন্ত্রাস, ইভটিজিং, বাল্যবিয়ে, নৈতিকতার বিষয়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে শিক্ষার্থীদের মাঝে গুরুত্বপূর্ণ বক্তব্য প্রদান করেন। আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- ফুলবাড়ী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার প্রাক্তন সহকারি জজ মিয়া মোহাম্মদ আশিস বিন হাসান, মূখ্য আলোচক হিসাবে ছিলেন ফুলবাড়ী সরকারি কলেজের প্রাক্তন উপাধ্যক্ষ ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দর্শন অ্যালামনাই অ্যাসোসিয়েশনের উপদেষ্টা অধ্যাপক অবণী কান্ত মন্ডল, বিশেষ অতিথি ছিলেন ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ মো. ফখরুল ইসলাম, তদন্ত ইনচার্জ মো. মাহামুদুল হাসান, জেলা ক্যাব ও সুজনের নির্বাহী সদস্য মিডিয়া ব্যক্তিত্ব মাসউদ রানা। চাঁদপাড়া উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি ও প্রাক্তন কাউন্সিলর মো. সেকেন্দার আলী দুলালের সভাপতিত্বে এবং বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মো. মহসিন রেজার সঞ্চালনায় আলোচনা অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন বীর মুক্তিযোদ্ধা ও সাবেক কাউন্সিলর মো. আবুল কাশেম, স্বাগত বক্তব্য প্রদান করেন অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রেজাউল আলম।

অতিরিক্ত পুলিশ সুপার প্রধান অতিথির বক্তব্যে বলেন, আজকের শিক্ষার্থীরাই হবে আগামীদিনের কর্ণধার। দেশ গড়ার কারীগর। এদের মাঝ থেকেই কেউ মন্ত্রী হয়ে দেশ পরিচালনা করবে, কেউ শিক্ষাবিদ হয়ে সমাজে জ্ঞানের আলো ছড়াবে। এভাবেই দেশ বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ হবে। তাই এদের মাদক, সন্ত্রাস ও অনৈতিক কার্যকলাপ থেকে বিরোত রাখতে হবে। অনুষ্ঠানের মূখ্য আলোচক অধ্যাপক অবণী কান্ত মন্ডল বলেন, শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে বন্ধুত্বপূর্ণ আচরণ থাকা অবশ্যক এবং সবসময় ভালো কাজে আগ্রহ প্রকাশ, মন্দ কাজে বাধা প্রদান করতে হবে। অফিসার ইনচার্জ মো. ফখরুল ইসলাম তার বক্তব্যে বলেন, মাদক ও সন্ত্রাসমুক্ত সমাজ গড়ার লক্ষ্যে লেখাপড়া, খেলাধুলা এবং সুষ্ঠু সংস্কৃতি চর্চার কোন বিকল্প নেই। লেখাপড়ার পাশাপাশি পিতা-মাতাকে সহযোগিতাপূর্ণ আচরণ দেখাতে হবে। বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম বলেন, একাত্তরে হানাদার মুক্ত করেছি; প্রয়োজনে আবারো দেশ থেকে মাদক সন্ত্রাস মুক্ত করব। তদন্ত ইনচার্জ মো. মাহমুদুল হাসান বলেন, মাদক, সন্ত্রাস প্রতিরোধ পুলিশের একার পক্ষে সম্ভব নয়। প্রয়োজন রাজনৈতিক সদিচ্ছা ও জনগণের সহযোগিতা। বিশেষ অতিথি মাসউদ রানা আলোচনায় বলেন, মাদক, সন্ত্রাস ও দুর্নীতি বিরোধী দেশ গঠনে সকলকে একসাথে একযোগে কাজ করতে হবে। তবেই দেশ উন্নয়নের মহাসড়কে এগিয়ে যাবে। অনুষ্ঠানের সভাপতি সেকেন্দার আলী দুলাল শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, শিক্ষার্থীদেরকে লেখাপড়ায় ব্যস্ত রেখে অনৈতিক কার্যকলাপ থেকে দূরে থাকার দিক-নির্দেশনা দিতে হবে।

এর পুর্বে ফুলবাড়ী শহীদ স্মৃতি আর্দশ ডিগ্রি কলেজের সভা কক্ষে মাদক, সন্ত্রাস, ইভটিজিং, বাল্যবিয়ের কফল সম্পর্কে আলোচনা অনুষ্ঠিত হয়। মুজিব বর্ষের এই অঙ্গীকার রক্ষায় ফুলবাড়ী থাকা কর্তৃপক্ষ জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে আলোচনাসভা, পথসভা, উঠান বৈঠক, ওপেন হাউস ডেসহ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছেন।

 

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *