শিরোনাম

14 Apr 2021 - 04:41:55 am। লগিন

Default Ad Banner

ফুলবাড়ীতে বিদ্যুৎ সরবরাহের লাইনে কাজ করতে গিয়ে এক শ্রমিক গুরুত্বর আহত

Published on Tuesday, January 21, 2020 at 7:47 pm 110 Views

দুলাল হোসেনঃ দিনাজপুরের ফুলবাড়ীতে বিদ্যুৎ সরবরাহের ১১ হাজারের এসটি তার টানার কাজ করতে গিয়ে দিনাজপুর গোল্ডেন ইলেকট্রিক ওয়ার্কস এর দুলাল নামে এক শ্রমীক বিদ্যুৎ পিষ্ট হয়ে গুরুত্বর আহত অবস্থায় রংপুর মেডিকেলে ভর্তি হয়েছে।
ঠিকাদারী প্রতিষ্ঠান গোল্ডেন ইলেকট্রিক ওয়ার্কস এর ফোরম্যান মহাসিন আলী বলেন, বিদ্যুৎ অফিসের লাইনম্যান জুলফিক্কার লাইন সাটডাউন দিয়েছে আমি দুললাকে পোলের উপরে উঠিয়ে দিয়ে দুইটি জাম্পার আউট করতে বলি সে দুইটি জাম্পার আউট করে পরে আর একটি জাম্পার আউট করতে হাত দিলে সে ইলেকট্রিক সর্ট খেয়ে সেখানে আটকিয়ে যায় পরে আমরা রশি দিয়ে তাকে পোল থেকে নামাই তখন সে পুরোপুরি অচেতন ছিলো তার শরীরের অধিকাংশ জায়গা পুড়ে গেছে তার পরনে থাকা জুতা পুড়ে ছাই হয়ে গেছে।
আমরা সেখান থেকে তাকে ফুলবাড়ী হাসপাতালে নেই হাসপাতালে ডাক্তার দ্রুত তাকে রংপুরে নেওয়ার পরামর্শ দিলে তাকে রংপুরে নেওয়া হয়েছে।
এঘটনাকে কেন্দ্র করে কাজের সাথে নিয়োজিত সকল শ্রমীক ঐকবব্ধ হয়ে ফুলবাড়ী বিদ্যুৎ অফিস ঘোরাও করে প্রতিবাদ জানান। শ্রমীকরা আরোও অভিযোগ করে বলেন জুলফিক্কার সার্ট ডাউন চেয়েছে আর মামুন না কি সার্ট ডাউন করেছে এমন রেজিষ্টারে উল্লেখ আছে। তাহলে আমাদের লোজ শর্ট খেলো কিভাবে। এসময় বিদ্যুৎ অফিসে আবাসিক প্রকৌশলীসহ কোন উর্ধ্বতন কর্তৃপক্ষ উপস্থিত ছিল না।
এদিকে সংশ্লিষ্ট কাজের ঠিকাদার সুনিল চন্দ্র চক্রবর্তী সাথে এবিষয়ে কথা বলা হলে তিনি জানান কেমন করে এমন ভুল করলেন বিদ্যুৎ অফিাসের লোকজন আমি বুঝতে পারছিনা কাল আমি সরাসরি যেয়ে এবিষয়ে তদন্ত করে দেখবো দোষ কার।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *