17 Jan 2021 - 09:24:38 am। লগিন

Default Ad Banner

ফায়ার সার্ভিসের “প্রেসিডেন্ট পদক” অর্জন করলেন বিরামপুরের কৃতি সন্তান গোলাম রওশন

Published on Wednesday, November 13, 2019 at 12:30 pm 87 Views
সামিউল আলম, বিরামপুর (দিনাজপুর): বাংলাদেশ  ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মাননা পদক (প্রেসিডেন্ট পদক) অর্জন করলেন দিনাজপুরের বিরামপুর উপজেলার কৃতি সন্তান মোঃ গোলাম রওশন। ফায়ার সার্ভিসের সুরক্ষা সেবা সপ্তাহ–২০১৯ উপলক্ষে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বিভাগের কর্মকর্তা–কর্মচারীদের বিভিন্ন ঝুঁকিপূর্ন কাজে সাহসিকতা ও সফলতার পুরস্কার স্বরূপ  দক্ষ সদস্যদের নির্বাচন করে তাদেরকে 'পদক' পরিয়ে সম্মাননা প্রদান করা হয়।
আর এই পদকে ভূষিত হলেন দিনাজপুরের বিরামপুর উপজেলার কৃতি সন্তান মোঃ গোলাম রওশন (আপন)। সে বরিশাল নদী ফায়ার সার্ভিস স্টেশন এর ডুবুরি। বিরামপুর উপজেলার খাঁনপুর ইউনিয়নে জন্ম তার। দুই ভাইয়ের মধ্যে তিনিই বড়। বাবার নাম মোকছেদুল ইসলাম। ২০১৬ সালের এপ্রিলে তিনি বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সে যোগদান করেন। খুব অল্প সময়েই সাহসিকতা,  সুরক্ষা সেবা ও সফলতায় "প্রেসিডেন্ট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স পদক-২০১৮" অর্জন করে নিলেন এই সাহসী তরুন সৈনিক।
 
গত মঙ্গলবার (১২ নভেম্বর) ফায়ার সার্ভিস স্টেশন হেডকোয়ার্টারে সুরক্ষা সেবা সপ্তাহের সমাপনী অনুষ্ঠানে তাকে এই পদক পরিয়ে দেন অনুষ্ঠানের সভাপতি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ সাজ্জাদ হোসাইন এবং প্রধান অতিথি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব মোঃ শহিদুজ্জামান। এই সময় ফায়ার সার্ভিসের অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
প্রেসিডেন্ট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স পদক অর্জন করায় তাকে শুভেচ্ছা জানান বরিশাল নদী ফায়ার স্টেশনের সকল কর্মকর্তা-কর্মচারীরা।
রওশন আপন জানান, মহান আল্লাহর অশেষ করুণা এবং পরিবারের ভালোবাসা ও অনুপ্রেরণায় আজ আমার এই অর্জন সম্ভব হয়েছে। নিজের সবটুকু দিয়ে দেশ ও জাতির কল্যাণে সর্বদা চেষ্টা করে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।  আর তার এই কাজে তিনি দেশবাসীর নিকট দোয়া কামনা করেন।
Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *