শিরোনাম

15 May 2021 - 08:29:27 pm। লগিন

Default Ad Banner

প্রিয়াঙ্কাকে শুভেচ্ছাদূত পদ থেকে অপসারণের দাবি, জাতিসংঘকে চিঠি পাক মন্ত্রীর

Published on Thursday, August 22, 2019 at 11:02 am 405 Views

এমসি ডেস্কঃ পাকিস্তান সরকারের মানবাধিকার মন্ত্রী ড. শিরিন মাজারি জাতিসংঘকে একটি চিঠিতে অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়াকে জাতিসংঘের শুভেচ্ছাদূত পদ থেকে অপসারণের দাবি জানিয়েছেন। তার চিঠিতে মাজারি প্রিয়াঙ্কা চোপড়াকে পাকিস্তানের উপর পারমাণবিক হুমকি সমর্থন করার অভিযোগ এনেছে। তিনি ইউনিসেফের নির্বাহী পরিচালক হেনরিটা ফরেকে বলেছেন প্রিয়াঙ্কার এই বক্তব্য শান্তির জন্য জাতিসংঘের শুভেচ্ছাদূতের নীতিবিরোধী ছিল।

তার চিঠিতে লেখা আছে, ‘ভারত অধিকৃত কাশ্মীরের (আইওকে) সাম্প্রতিক সংকট মোদী সরকারের সমস্ত আন্তর্জাতিক সম্মেলনের লঙ্ঘনের ফল। মোদী সরকার আসামের ৪০ লক্ষ ভারতীয় মুসলমানের কাছ থেকে তাদের নাগরিকত্ব কেড়ে নিচ্ছে এবং নাৎসি কেন্দ্রীকরণ শিবিরের মতো ‘ডিটেনশন সেন্টার’ তৈরি করছে। ভারতীয় সেনাবাহিনী কাশ্মীরে নারী ও শিশুদের বিরুদ্ধে সহিংসতা এবং পেলেট বন্দুকের ব্যবহার বৃদ্ধি করেছে। বিজেপি সরকারের পুরো নীতি জাতিগত নির্মূলকরণ, বর্ণবাদ, ফ্যাসিজম এবং গণহত্যার নাৎসি নীতির সাথে সমান। মিস চোপড়া প্রকাশ্যে ভারত সরকারের এই অবস্থানকে সমর্থন করেছেন এবং পাকিস্তানের প্রতি ভারতীয় প্রতিরক্ষামন্ত্রীর পারমাণবিক হুমকিও সমর্থন করেছেন। ‘

তার চিঠিতে মাজারি প্রিয়াঙ্কার বিরুদ্ধে অভিযোগ করেছেন, তিনি কাশ্মীর নিয়ে ইউএনএসসির প্রস্তাব লঙ্ঘন করে মোদী সরকারকে সমর্থন করছেন, পাশাপাশি তিনি যুদ্ধ, পারমাণবিক যুদ্ধকে সমর্থন করছেন। এটি তার জাতিসংঘের অবস্থান নিয়ে প্রশ্ন উত্থাপন করে। “সুতরাং তিনি অপসারণ না করা হলে শান্তির জন্য জাতিসংঘের শুভেচ্ছা রাষ্ট্রদূত একটি রসিকতায় পরিণত হবে।”

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *