20 Sep 2021 - 10:30:29 am। লগিন

Default Ad Banner

প্রাথমিক শিক্ষাই হলো জাতির উন্নয়নের মূল ভিত্তি

Published on Saturday, March 16, 2019 at 2:07 pm 269 Views

এমসি ডেস্ক: যুগ্মসচিব ও প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক (অর্থ) মহেশ চন্দ্র রায় বলেছেন, শিক্ষা ছাড়া একটি জাতির উন্নতি কখনও কল্পনা করা যায়না। একটি জাতিকে উন্নতির পথে ধাবিত হতে হলে শিক্ষা ছাড়া অন্য গন্তব্য নেই। তবে জাতীয় উন্নয়নের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ হল প্রাথমিক শিক্ষা। তিনি বলেন, মানসম্মত প্রাথমিক শিক্ষা জাতির ভবিষৎ গঠন ও উন্নয়নের জন্য অপরিহার্য। প্রাথমিক শিক্ষাই হলো একটি জাতির উন্নয়নের মুল ভিত্তি।
১৬ মার্চ শনিবার দিনাজপুর উপশহর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত দিনাজপুর জেলা প্রাথমিক শিক্ষা বিভাগের আয়োজনে “প্রাথমিক শিক্ষার দিপ্তি, উন্নত জীবনের ভিত্তি”- এই প্রতিপাদ্য বিষয়ে সামনে রেখে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ-২০১৯ উদযাপন উপলক্ষে দুইদিন ব্যাপী শিক্ষা মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে যুগ্মসচিব ও প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক (অর্থ) মহেশ চন্দ্র রায় এ কথা বলেন।
জেলা প্রাথমিক শিক্ষা অফিসার এস. এম. তৌফিকুজ্জামান এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, বীরমুক্তিযোদ্ধা ডা. শহিদুল ইসলাম খান, সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ সাইফুজ্জামান, সমেষ চন্দ্র মজুমদার, সদর উপজেলা শিক্ষা অফিসার মোহাম্মদ আলাওল হাদী, চিরিরবন্দর, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার এম জি এম সারোয়ার হোসেনসহ অন্যান্য উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার বৃন্দ।
আলোচনা সভা শেষে প্রধান অতিথি পুরস্কার বিতরণ করেন। এরপর শিক্ষক ও শিক্ষার্থীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *