শিরোনাম

14 Apr 2021 - 06:03:19 am। লগিন

Default Ad Banner

প্রধানমন্ত্রী: ৮ হাজার চিকিৎসক-নার্স নিয়োগ দেওয়া হচ্ছে

Published on Monday, April 27, 2020 at 4:11 pm 146 Views

এমসি ডেস্ক :    প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, করোনাভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতি মোকাবেলায় নতুন করে আট হাজার চিকিৎসক ও নার্স নিয়োগ দেওয়া হচ্ছে। এর মধ্যে দুই হাজার চিকিৎসক এবং ছয় হাজার নার্স।

আজ সোমবার সকাল ১০টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে রাজশাহী বিভাগের আট জেলার ডিসি, পু‌লিশ বা‌হিনী, সি‌ভিল সার্জন, নার্স, রাজনৈ‌তিক ব‌্য‌ক্তি, মস‌জিদের ইমাম, শিক্ষকসহ বি‌ভিন্ন পেশাজীবী ও জনপ্রতিনিধির সঙ্গে দেশের করোনা পরিস্থিতি নিয়ে মতবিনিময়ের সময় তিনি এ তথ্য জানান।

তিনি বলেন, আমরা স্বাস্থ্য খাতের দিকে বিশেষ করে দৃষ্টি দিচ্ছি। এ জন্য প্রত্যেক জেলায় ভালো হাসপাতাল ও আইসিইউয়ের (ইনটেনসিভ কেয়ার ইউনিট) ব্যবস্থা করা হবে। এ বিষয়ে আমরা সিদ্ধান্ত নিয়েছি।

প্রধানমন্ত্রী বলেন, ‘করোনাভাইরাসে আক্রান্তদের চিকিৎসার জন্য বিশেষভাবে নতুন করে দুই হাজার চিকিৎসক নিয়োগ করবো। ইতোমধ্যে বিসিএস পরীক্ষা দিয়ে যারা রয়ে গেছে তাদের নিয়োগ দিচ্ছি। এর বাইরে আরো ছয় হাজার নার্স নিয়োগ করবো। এ প্রক্রিয়া ইতোমধ্যেই শুরু হয়ে গেছে। আমি নিজে বৈঠক করে সবকিছু ঠিকঠাক করে দিয়েছি।’

শেখ হাসিনা বলেন, নতুন করে যাদের নিয়োগ দেওয়া হবে তাদের বিশেষ করে করোনাভাইরাসের ওপর প্রশিক্ষণ দেওয়া হবে। তাদের ট্রেনিং দিতে বিদেশ থেকে লোক আনা হবে। যথাযথ ট্রেনিং নিয়ে তারা যাতে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসা দিতে পারে, সে ব্যবস্থাই নিচ্ছি।

প্রধানমন্ত্রী আরো বলেন, আইসিইউ পরিচালনার জন্য বিশেষ প্রশিক্ষণ দেওয়া হবে। পর্যায়ক্রমে প্রত্যেক জেলায় আইসিইউ করে দেওয়া হবে, যাতে সব মানুষ চিকিৎসা পান।

প্রসঙ্গত, কয়েক দিন আগে করোনা সংক্রান্ত নিয়মিত বুলেটিনে অংশ নিয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক ছয় হাজার নার্স ও দুই হাজার চিকিৎসক নিয়োগের ইঙ্গিত দেন। আজ প্রধানমন্ত্রী বিষয়টি নিশ্চিত করলেন।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *