16 Sep 2021 - 05:45:07 pm। লগিন

Default Ad Banner

প্রধানমন্ত্রী: ২০৭১ সালের পরিকল্পনা হাতে নিয়েছি

Published on Sunday, January 10, 2021 at 10:29 pm 66 Views

এমসি ডেস্ক :  প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ২০৭১ সালে স্বাধীনতার শতবর্ষ উদযাপন কীভাবে উদযাপিত হবে, সে ব্যাপারে পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আজ রোববার আওয়ামী লীগ আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

prime minister sheikh hasina 8প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিন বলেন, আমাদের স্বাধীনতার শতবর্ষ উদযাপন হবে ২০৭১ সালে। ওই সময় আমাদের আগামী প্রজন্ম কীভাবে দিবসটি উদযাপন করবে, সেই কথা চিন্তা করেই কিন্তু পরিকল্পনা হাতে নিয়েছি আমরা। আমাদের সেই পরিকল্পনাগুলো বাস্তবায়ন করতে হবে। সেইসঙ্গে সামনে এগিয়ে নিয়ে যাতে দেশকে।

এ সময় দেশের উন্নয়নে সরকারের নেওয়া ভবিষ্যৎ পরিকল্পনাসমূহ তুলে ধরেন প্রধানমন্ত্রী। বলেন, বাংলাদেশের উন্নয়ন ২১০০ সাল পর্যন্ত কীভাবে হবে, সেই পরিকল্পনা অর্থাৎ ডেল্টা প্ল্যান করে দিয়েছি আমরা। ২০৪১ সালে প্রেক্ষিত পরিকল্পনায় বাংলাদেশ কেমন হবে- সেটাও করে দিয়েছি।

বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও করোনাভাইরাসের মহামারি চলছে। এই মহামারি মোকাবেলায় সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলারও নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

bangabandhu homecoming dayবঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস

আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এই আলোচনা সভার আয়োজন করা হয়। নিজের সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এতে যুক্ত হন প্রধানমন্ত্রী।

এ সময় কার্যালয়ে উপস্থিত ছিলেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, আব্দুর রাজ্জাক, আবদুল মতিন খসরু, সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, হাছান মাহমুদ প্রমুখ।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *