03 Dec 2021 - 11:20:03 pm। লগিন

Default Ad Banner

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষি ক্ষেতে আমুল পরিবর্তন এনেছেন- এমপি জুঁই

Published on Wednesday, October 2, 2019 at 6:13 pm 129 Views

খোরশেদ আলমঃ দিনাজপুর বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ (বিএমডিএ)‘র আয়োজনে দিনাজপুর রিজিয়নের কার্যক্রমের উপর মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য ও সংরক্ষিত মহিলা আসনের এমপি এ্যাড. জাকিয়া তাবাসসুম জুঁই, বিশেষ অতিথির বক্তব্যে বিএমডিএ’র চেয়ারম্যান ও সাবেক এমপি ড. মোঃ আকরাম হোসেন চৌধুরী, বিএমডিএ ঠাকুরগাঁও সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোঃ জাহাঙ্গীর আলম। সভাপতিত্ব করেন বিএমডিএ দিনাজপুর রিজিয়নের নির্বাহী প্রকৌশলী মোঃ হাবিবুর রহমান। কোরআন থেকে  তেলাওয়াত করেন উপ সহকারী প্রকৌশলী মোঃ শরিফুল ইসলাম খান । মতবিনিময় সভা পরিচালনা করেন, উচ্চ উপ সহকারী প্রকৌশলী মোঃ শহিদুল ইসমলাম ।

প্রধান অতিথি সংরক্ষিত মহিলা আসনের এমপি এ্যাড. জাকিয়া তাবাসসুম জুঁই  বলেন বাংলাদেশ কৃষি বান্ধব দেশ। বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষি ক্ষেতে আমুল পরিবর্তন এনেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দারিদ্র্য ও ক্ষুধা দূর করতে কৃষির উপর বেশি গুর“ত্ব দিয়েছেন।  ভতূকি দিয়ে কৃষকে সার ও বীজ প্রদান করছে যার ফল আমরা পেয়েছি বাংলাদেশ এখন খাদ্যে স্বয়ংসম্পন্নতা অর্জন করছে। বিএমডিএ এর কার্যক্রম বৃদ্ধি করে কৃষক যাতে আরো সহজে সেবা পেতে পারে তা নিশ্চিত করতে হবে। বিশেষ অতিথির বক্তব্যে বিএমডিএ’র চেয়ারম্যান ও সাবেক এমপি ড. মোঃ আকরাম হোসেন চৌধুরী বলেন, দিনাজপুর কৃষি অঞ্চল জেলা তাই আপনারা কৃষক ভাইদের প্রতি খেয়াল রাখবেন। তারা যেন সঠিক পদ্ধতি সঠিক সময়ে ফসল উৎপাদন করতে পারে। এখানে এসে আমি আলোচনায় বুঝতে পারলাম যে দিনাজপুরে অনেক  ডবা ও খাল-বিল আছে সেগুলোতে মাছের চাষ করাতে কৃষকে উৎসাহিত করে তুলতে হবে। এ সময় তিনি দিনাজপুর কে ঘিরে বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ (বিএমডিএ)‘র পরিকল্পনা তুলে ধরেন। গতকাল নতুন নতুন

পরিকল্পনা তুলে ধরার জন্য দিনাজপুর সদর উপজেলার বিভিন্ন নদী ও প্রকল্প ঘুরে ঘুরে দেখেন। এ সময় তিনি মাঠে ঘাটে থাকা কৃষকের কথা কৃষকের কাছে সরাসরি শুনেন। এ সময় তিনি বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ (বিএমডিএ)‘র সকল কাজে সবাইকে পাশে থাকার আহবান জানান। তিনি কৃষকদের বলেন, পানি আল­াহর দান, তাই এই নিয়ামত আমাদেরকে সঠিক কাজে লাগাতে হবে।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *