শিরোনাম

15 Apr 2021 - 01:50:01 am। লগিন

Default Ad Banner

প্রধানমন্ত্রী: বাসে আগুন দেয়ার উদ্দেশ্য কী?

Published on Monday, November 16, 2020 at 1:01 am 74 Views

এমসি ডেস্ক :  রাজধানীতে বাসে আগুন দেয়ার ঘটনায় বিএনপি জড়িত রয়েছে ইঙ্গিত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কোনো কথা নেই, বার্তা নেই, হঠাৎ করে বাসে আগুন দিয়ে অগ্নিসন্ত্রাস করা হলো। কেনো, কী স্বার্থে, কীসের জন্য? নির্বাচনে অংশগ্রহণ করার নামে টাকা-পয়সা যা পায় পকেটে নিয়ে রেখে দেয়। ইলেকশনের দিন ইলেকশনও করে না, এজেন্টও দেয় না। কিছুই করে না, কিন্তু মাঝ পথে ইলেকশন বয়কটের নামে বাসে আগুন দিয়ে ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করতে চায়।

pm hasina parlament cvপ্রধানমন্ত্রী শেখ হাসিনা

রোববার রাতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপন উপলক্ষে জাতীয় সংসদের বিশেষ অধিবেশনে আনা সাধারণ প্রস্তাবের ওপর আলোচনার সমাপনী বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, করোনাভাইরাসের মহামারির কারণে আমাদের উন্নয়ন কর্মকাণ্ড কিছুটা ব্যাহত হলেও এটা আমরা মোকাবেলা করে চলছি। এর মাঝেই এলো ঘূর্ণিঝড়, এরপর বন্যা। এবার হঠাৎ করেই বাসে আগুন দিয়ে অগ্নিসন্ত্রাস।

একদিকে করোনা সামলানো, অপরদিকে অর্থনীতির গতি সচল রাখার ব্যবস্থা নিয়েছেন জানিয়ে তিনি বলেন, প্রয়োজন অনুযায়ী যেখানে যা দরকার, তা দিয়ে মানুষের জীবনযাত্রা সচল রাখার ব্যবস্থা নিচ্ছি। করোনার চিকিৎসা হচ্ছে। ভ্যাকসিন আবিষ্কার হচ্ছে এবং টাকা-পয়সা দিয়ে ইতোমধ্যে তা কেনার ব্যবস্থা করে রেখেছি। যেন শুরুতেই আমরা পেয়ে যেতে পারি।

অনেকগুলো কাজ করেছেন জানিয়ে সরকার প্রধান বলেন, দারিদ্র্যের হার কমাতে পেরেছি, বাংলাদেশ উন্নয়নশীল দেশে উন্নীত হয়েছে। বাংলাদেশ এখন আর ভিক্ষার ঝুলি নিয়ে চলে না এবং নিজেদের অর্থে বাজেট দিতে পারছি। নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণের চ্যালেঞ্জ, ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়ন, চিকিৎসা সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দেয়া-সহ বিজ্ঞান-প্রযুক্তিজ্ঞান সম্পন্ন জাতি গড়ে তোলার পদক্ষেপ নিয়েছি।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *