শিরোনাম

17 Apr 2021 - 08:58:42 am। লগিন

Default Ad Banner

প্রতিমন্ত্রী: তিস্তা নিয়ে কাজ করতে আগ্রহী চীন

Published on Saturday, September 26, 2020 at 3:01 am 40 Views

এমসি ডেস্ক:  পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক জানিয়েছেন, চীন তিস্তা নদীর ব্যবস্থাপনা নিয়ে কাজ করতে আগ্রহ প্রকাশ করেছে। কুড়িগ্রাম সদর উপজেলায় ভাঙন কবলিত এলাকা পরিদর্শন শেষে শুক্রবার সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

jahid faruque state minister water resourceপানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক

প্রতিমন্ত্রী বলেন, দাতা দেশগুলোকে নদী শাসনের জন্য ২১টি প্রকল্প নিয়ে উন্মুক্ত প্রস্তাব দেওয়া হয়। এর মধ্যে চীন তিস্তা নিয়ে আগ্রহ প্রকাশ করেছে।

পানি সম্পদ প্রতিমন্ত্রী বলেন, বিষয়টি নিয়ে এখন সরকারের অর্থনৈতিক সম্পর্ক বিভাগ চীনের সঙ্গে আলোচনা করবে এবং বিষয়টি চূড়ান্ত করবে।

tista riverতিস্তা নদী

এদিন প্রতিমন্ত্রী জেলার সদর উপজেলার মোগলাবাসার এলাকার ভাঙন কবলিত এলাকা পরিদর্শন করেন। এর পর বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন তিনি।

কর্নেল (অব.) জাহিদ ফারুক জানান, ১ হাজার ৩৭৬ কোটি টাকা ব্যয়ে ভাঙন কবলিত এলাকায় তিনটি প্রকল্পের কাজ চলমান আছে। এ ছাড়া আরো দুটি প্রকল্পের প্রস্তাব আছে। যার একটিতে ৭১৪ কোটি এবং অন্যটিতে ৩৮৩ কোটি টাকা ব্যয় করা হবে।

এসব প্রকল্প বাস্তবায়িত হলে নদীশাসন করা সম্ভব হবে এবং নদী ভাঙন থেকে এলাকাবাসী রক্ষা পাবে বলে আশা প্রকাশ করেন প্রতিমন্ত্রী।

এ সময় স্থানীয় তথা কুড়িগ্রাম-২ আসনের সংসদ সদস্য পনির উদ্দিন আহমেদ, কুড়িগ্রাম-৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক এম এ মতিন, কুড়িগ্রাম- ১ আসনের সংসদ সদস্য মো. আসলাম হোসেন সওদাগর, অতিরিক্ত সচিব মাহমুদুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *