28 Jan 2021 - 02:00:58 pm। লগিন

Default Ad Banner

পার্বতীপুরে অতিরিক্ত দামে লবন বিক্রির জন্য ৩০ হাজার ৫শত টাকা জরিমানা

Published on Wednesday, November 20, 2019 at 2:36 pm 66 Views

পাবর্তীপুর প্রতিনিধিঃ দিনাজপুরের পার্বতীপুর উপজেলায় অতিরিক্ত দামে ক্রেতার কাছে লবণ বিক্রি দায়ে ৮ মুদি ব্যবসায়ীকে ৩১ হাজার ৫শত টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। লবণের মুল্যবৃদ্বির গুজবে কান না দেওয়ার জন্যে উপজেলা প্রশাসন শহরে মাইকিং করছেন।

নতুন বাজার শহরের মুদি ব্যবসায়ী কুদ্দুস ষ্টোরের জহুরুল হক ২০ হাজার টাকা, পাল ষ্টোর ১ হাজার টাকা,শাহাদত হোসেন ১ হাজার টাকা,মঞ্জু ৫শত টাকা,শফিকুল ৫শত টাকা, পুরাতন বাজার থেকে খাদেমুল ইসলামের কাছ থেকে ৫ হাজার টাকা, খতিবর ২ হাজার টাকা নাজমুল এর কাছ থেকে ৫ শত টাকা জরিমানা আদায় করেন।

মঙ্গলবার (১৯নভেম্বর) বিকেলে উপজেলার নতুন বাজার ও পুরাতন বাজারসহ বিভিন্ন হাট-বাজারে অতিরিক্ত মূল্যে লবণ বিক্রি হচ্ছে এমন খবরের ভিত্তিতে পার্বতীপুর উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শাহানাজ মিথুন মুন্নি ও সহকারী কমিশনার(ভূমি) আবু তাহের মো: সামসুজ্জামান ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। এসময় এক ক্রেতার কাছ থেকে নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত মূল্যে লবণ বিক্রির দায়ে ৮ মুদি ব্যবসায়ীকে ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯ এর ৪০ ধারা মোতাবেক ৩১ হাজার ৫ শত টাকা জরিমানা করেন।

পার্বতীপুর উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শাহানাজ মিথুন মুন্নি জানান,  দেশে বর্তমানে ৬ লাক্ষ মে: টন লবন মজুত রয়েছে।বাংলাদেশে লবণের মূল্য বৃদ্ধির ঘটনা ঘটেনি।অসাধু কিছু ব্যবসায়ী লবনের মূল্য বৃদ্ধি করে অধিক মূল্যে বিক্রি করছে।যারা এরকম করছে তাদেরকে কঠোর মনিটরিং এর মাধ্যমে আইনের আওতায় আনা হবে। একই সাথে চলমান অভিযান অব্যাহত থাকবে।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *