শিরোনাম

20 Jan 2021 - 12:55:40 pm। লগিন

Default Ad Banner

পাকিস্তানের নিরাপত্তাবাহিনীর গুলিতে নিহত ২১, আক্রমণ বন্ধে অনুরোধ জানাল ভারত

Published on Tuesday, September 17, 2019 at 11:34 am 64 Views

এমসি ডেস্কঃ চলতি বছরের শুরু থেকে এখন পর্যন্ত যুদ্ধবিরতি চুক্তি লঙ্ঘন করে দুই সহস্রাধিক বার ভারতে আক্রমণ চালিয়েছে পাকিস্তান। শুধু এ বছরই পাকিস্তানের নিরাপত্তাবাহিনীর আক্রমণে ২১ ভারতীয় নিহত হয়েছেন।

রোববার ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়। একই সঙ্গে ২০০৩ সালের যুদ্ধবিরতি চুক্তি মেনে চলার জন্য ভারতের পক্ষ থেকে আবারও পাকিস্তানের কাছে অনুরোধ জানানো হয়েছে।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রবীশ কুমার বলেন, এ বছর পাকিস্তান ২ হাজার ৫০ বারেরও বেশি যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে, যাতে ২১ জন ভারতীয় নাগরিকদের মৃত্যু হয়েছে। ২০০৩ সালের যুদ্ধবিরতি সমঝোতা মেনে সীমান্তরেখা ও আন্তর্জাতিক সীমানায় সেনাদের নিয়ন্ত্রণ রাখতে আমরা বারবার পাকিস্তানকে অনুরোধ জানিয়েছি।

সম্প্রতি জাতিসংঘের নিরাপত্তা পরিষদের বৈঠকে কাশ্মীর ইস্যুতে ভারতের বিরুদ্ধে মানবাধিকার লঙ্ঘনের অভিযোগ জানিয়েছে পাকিস্তান। কিন্তু পাকিস্তানের এমন অভিযোগ অস্বীকার করে উল্টো দেশটির ওপর বারবার যুদ্ধবিরতি চুক্তি লঙ্ঘনের অভিযোগ করেছে ভারত।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের ওই বিবৃতিতে বলা হয়, পাকিস্তানি সেনাদের কোনো কারণ ছাড়াই যুদ্ধবিরতি চুক্তি লঙ্ঘনের বিষয়ে আমরা বিশ্ববাসীকে আমাদের উদ্বেগের কথা জানাতে চাই। এ ছাড়া সীমান্তে সন্ত্রাসীদের অনুপ্রবেশ এবং ভারতীয় নাগরিক ও সীমান্ত ছাউনিতে আক্রমণে পাকিস্তানের মদতের বিষয়েও আমরা উদ্বিগ্ন।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *