শিরোনাম

14 Apr 2021 - 04:20:31 am। লগিন

Default Ad Banner

পাওনা টাকা চাওয়ায় চাকুরি গেল শিক্ষকের

Published on Sunday, June 11, 2017 at 12:46 am 194 Views

ইমাম রেজাঃ ফুলবাড়ির সেলফওয়ে রেসিঃ কেজি স্কুলের এক শিক্ষকের খাতা দেখার পাওনা চাওয়ায় তৎক্ষণাৎ চাকুরিচ্যুত করেছেন আনিসুর রহমান। আনিসুর রহমান একাধারে ওই স্কুলের  মালিক, পরিচালক, অধ্যক্ষ। বিনামূল্যের সরকারি বই, সরকারি বৃত্তি সহ অন্যান্য সরকারি সুবিধা ভোগ করলেও বেশিরভাগ ক্ষেত্রেই তোয়াক্কা করেন না সরকারি নিয়মনীতির। গত ০৫.০৬.২০১৭ তারিখে জনৈক শিক্ষক ছাড়াও অপর আরও এক শিক্ষক (মোট দুই জন) -কে কোন কারন দর্শানো নোটিশ ছাড়াই স্কুল থেকে ছাঁটাই করেন।

ভুক্তভোগী শিক্ষক বলেন, দ্বিতীয় সাময়িক পরীক্ষার খাতা দেখা বাবদ পাওনা টাকা খুব প্রয়োজন পড়লে অন্য এক শিক্ষকের মারফত সেটা আনিসুর রহমানকে জানালে তিনি ক্ষিপ্ত হয়ে যান। সেই সাথে অপর এক ইংরেজির শিক্ষককেও কোন সুনির্দিষ্ট কারন ছাড়াই ০৬.০৬.২০১৭ তারিখ থেকে স্কুলে আসতে নিষেধ করেন। আনিসুর রহমানের এমন হঠাৎ সিদ্ধান্তে পরিবার নিয়ে ও সেই সাথে মান সন্মান নিয়ে বিপাকে পরেছেন উক্ত শিক্ষকদ্বয়। যে শিক্ষকগনদের বলা হয় জাতির বিবেক সেই শিক্ষকদেরকে এক কথায় চাকুরিচ্যুত করা কোন সভ্য সমাজে সাজে? এমন ভাবে তো কোন শ্রমিককেও তাঁর কাজ থেকে বাদ দেওয়া হয়না।

সন্মানিত শিক্ষকটি আরও বলেন, একদিন হাফ হাতা সার্ট পরে স্কুলে আসলে আনিসুর রহমান তাকে এমন সার্ট পরতে নিষেধ করেন। তার পর থেকে তিনি আর হাফ হাতা সার্ট পরেননি। তারপরেও তাকে এমন অন্যায় সিদ্ধান্ত মেনে নিয়ে স্কুল থেকে চলে আসতে হল। উল্লেখ্য, তিনি নিজেই টি-সার্ট পরে স্কুলে চলাফেরা করেন। আরও অভিযোগ আছে যে, ওই স্কুলের  শিক্ষকগনদের প্রতি আনিসুর রহমান দু'চোখা নীতি অবলম্বন করেন।

শিক্ষকদের প্রতি আনিসুর রহমানের এমন আচরণের প্রতি ঘৃণা জানিয়ে ভুক্তভোগী শিক্ষক, শিক্ষা সংশ্লিষ্ট মহলের দৃষ্টি আকর্ষণ করেন।

 

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *