শিরোনাম

15 May 2021 - 08:36:33 pm। লগিন

Default Ad Banner

পাঁচবিবিতে বড় ধরনের দুর্ঘটনা থেকে বেঁচে গেলেন ঢাকাইয়া পট্রির বাসিন্দারা

Published on Friday, August 16, 2019 at 4:23 pm 236 Views

সোহেল চৌধুরী: জয়পুরহাটের পাঁচবিবিতে পৌর এলাকার ঢাকাইয়া পট্রি (পূর্ব বালিঘাটা) বাসিন্দারা অল্পের জন্য বড় ধরনের দুর্ঘটনা থেকে বেঁচে গেছেন। এলাকাবাসী জানায়, গত  ১৫ আগস্ট বৃহস্পতিবার সকালে জামাল নামে এক সিএনজি (কম্প্রেস ন্যাচারাল গ্যাস) ব্যবসায়ীর ৭০ কেজি ওজনের ত্রুটি পূর্ণ সিলিনডার হতে হঠাৎ বিকট শব্দে গ্যাস বাহির হতে থাকে।

মুহূর্তের মধ্যে গ্যাস এলাকায় ছড়িয়ে পড়ে। আতংকে লোকজন দিগি¦দিক ছুটাছুটি করতে থাকে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের লোকজন ও থানা পুলিশ ঘটনাস্থলে আসেন।
সিএনজি ব্যবসায়ী জামাল বলেন, তিনি পৌর সভার ট্রেড লাইসেন্স দিয়ে ব্যবসা করছেন। ত্রুটি পূর্ণ তার দিয়ে গ্যাস বের হচ্ছিল পরে আমি নিজেই ঠিক করেছি। এই গ্যাস রান্নার গ্যাসের মতো ততোটা ভয়ংকর নয়। তিনি আরো বলেন, এলাকার লোকজন আমার ভাল দেখতে পায়না তাই পুলিশ ও ফায়ার সার্ভিস ডেকে এনেছে।
পাঁচবিবি ফায়ার স্টেশন ইনচার্জ অপু কুমার মন্ডল বলেন, ওই সিলিন্ডার গুলি একেকটি গ্রেনেড। ওখানে ৪৮ টি সিলিন্ডার ছিল। যদি ১টি বিস্ফোরণ ঘটত তাহলে চেইন অব কমান্ডিংয়ে ৪৮ টিতেই বিস্ফোরণ ঘটত। এতে ওই এলাকার লোকজন এমনকি বিল্ডিংও খুঁজে পাওয়া যেতনা। জনবসতি পূর্ণ এলাকায় এধরণের ব্যবসা চলতে পারেনা। সিলিন্ডার ভর্তি গাড়িটি থানা পুলিশের জিম্মায় দিয়েছেন বলে তিনি জানান।
ওই এলাকার বাসিন্দা ও পৌর আওয়ামীলীগের সভাপতি এস,কে আব্দুল হক জানান, ঢাকার নিমতলি ও চকবাজারের মতো ট্যাজেডির হাত থেকে আমরা রেহাই পেলাম।
Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *