শিরোনাম

14 Apr 2021 - 03:50:20 am। লগিন

Default Ad Banner

নেগেটিভ সনদ নিয়ে বিদেশ গেলেন ৩৯৬ বাংলাদেশি

Published on Friday, July 24, 2020 at 11:38 pm 99 Views

এমসি ডেস্ক :   সম্প্রতি নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) পরীক্ষার নেগেটিভ সনদ নিয়ে ইতালিতে যাওয়ার পর বিমানবন্দরেই বেশ কয়েকজন বাংলাদেশি যাত্রীর শরীরে সংক্রমণ ধরা পড়ে। এ ঘটনার পর বাংলাদেশ থেকে ভ্রমণে নিষেধাজ্ঞা দেয় দেশটির কর্তৃপক্ষ। এমতাবস্থায় বিদেশ গমনেচ্ছুদের করোনাভাইরাস পরীক্ষার সনদ গ্রহণ বাধ্যতামূলক করে বাংলাদেশ সরকার। নমুনা পরীক্ষার জন্য নির্দিষ্ট করা হয় ১৬টি কেন্দ্র।

qatar airlince 1কাতার এয়ারলাইন্স- ফাইল ছবি

সরকারের এ সিদ্ধান্তের পর গতকাল বৃহস্পতিবার প্রথমবারের মতো নির্ধারিত কেন্দ্র থেকে করোনা নেগেটিভ সনদ নিয়ে বিদেশ গেলেন ৩৯৬ জন বাংলাদেশি। গতকাল রাতে রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তার্কিশ এয়ারলাইন্স ও কাতার এয়ারলাইন্সের পৃথক দুটি ফ্লাইটে এসব বাংলাদেশিরা ঢাকা ত্যাগ করেন।

তবে নির্ধারিত ১৬টি কেন্দ্রের বাইরে অন্য ল্যাব থেকে নমুনা পরীক্ষা করায় এবং আরো কিছু কারণে ৩৪ যাত্রীকে ফ্লাইটে উঠতে দেওয়া হয়নি। তাদেরকে বিমানবন্দরের ইমিগ্রেশন থেকে ফেরত পাঠানো হয়।

hazrat sahjalal international airport 1হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর- ফাইল ছবি

এদিকে আজ শুক্রবার চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে একটি ফ্লাইটে দুই শতাধিক যাত্রীর বিদেশ যাওয়ার কথা রয়েছে। তবে টিকেট কেনা সত্ত্বেও ৮ জন যাত্রীর করোনাভাইরাস রিপোর্ট পজিটিভ আসায় তাদের যেতে দেওয়া হচ্ছে না।

বিভিন্ন প্রতিষ্ঠানের বিরুদ্ধে করোনাভাইরাস পরীক্ষার অনিয়মের অভিযোগ ও ইতালিতে বাংলাদেশিদের শরীরে সংক্রমণ শনাক্ত হওয়ার পর বিদেশ যাত্রার ক্ষেত্রে কড়াকড়ি আরোপ করে সরকার। বিদেশ গমনেচ্ছুদের নমুনা পরীক্ষা বাধ্যতামূলক করে নির্ধারণ করা হয় ১৬টি কেন্দ্র। যাত্রীদের বিদেশ যাওয়ার আগে নির্দিষ্ট সময়ের মধ্যে এসব কেন্দ্র থেকে করোনা নেগেটিভ সনদ সংগ্রহ করতে নির্দেশনা দেওয়া হয়। এরপর গতকাল প্রথমবারের মতো সরকার নির্ধারিত কেন্দ্র থেকে করোনা নেগেটিভ সনদ নিয়ে বিদেশ গেলেন যাত্রীরা।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *