শিরোনাম

14 Apr 2021 - 05:56:34 am। লগিন

Default Ad Banner

নীলফামারীর জলঢাকার আলোচিত সেই প্রধান শিক্ষকের অবশেষে বদলির আদেশ

Published on Thursday, February 6, 2020 at 7:53 pm 150 Views

প্রধান শিক্ষক আব্দুর রাজ্জাক। সংগৃহীত ছবি

নীলফামারী প্রতিনিধিঃ নীলফামারীর জলঢাকায় বনভোজনের ৫০ টাকার জন্য বই কেড়ে নেওয়া প্রধান শিক্ষক আব্দুর রাজ্জাককে অবশেষে বদলী করা হয়েছে। রংপুর বিভাগীয় উপ- পরিচালকের নির্দেশে বিতর্কিত ওই প্রধান শিক্ষককে অন্যত্র বদলী করে একই উপজেলার গোপালঝাড় পূর্ব চরভরট সরকারী প্রাথমিক বিদ্যালয়ে দেয়া হয়েছে। গত ৫ ফেব্রুয়ারি বদলী কার্যকর করে একটি অফিস আদেশ জারী করেছেন জলঢাকা উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার নুর মোহাম্মদ। আগামী ১১ ফেব্রুয়ারির মধ্যে সেখানে যোগদান করতে বলা হয়েছে ওই আদেশে। উল্লেখ্য,গত ২৯জানুয়ারী বনভোজনে যাওয়ার জন্য বাধ্যতামুলক শিক্ষার্থী প্রতি ২৫০ টাকা নির্ধারণ করেন প্রধান শিক্ষক। ওই বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর ছাত্রী কাজলী রানী রায়ের বাবা দিন মজুর হওয়ায় ২৫০ টাকার বিপরীতে ২০০ টাকা দিলে স্কুলের প্রধান ৫০ টাকা কম হওয়ায় ক্ষিপ্ত হন এবং কাজলী রানীর সাথে দূরব্যবহার করে টাকা ফেরত দেন। এমনকি কাজলী রানীর হাতে থাকা নতুন বইগুলো কেড়ে নেন ওই প্রধান শিক্ষক।

এ ঘটনায় কান্নায় ভেঙ্গে পড়েন কাজলী রানী। ওই শিক্ষার্থীর বাবা কৃষ্ণ চন্দ্র রায়ের অভিযোগের প্রেক্ষিতে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার নুর মোহাম্মদ ও সংশ্লিষ্ট ক্লাস্টারের সহকারী শিক্ষা অফিসার হাবিবুর রহমান ওই বিদ্যালয়ে তদন্তে আসলে ঘটনার সত্যতা পান এবং তাৎক্ষণিক একটি মিমাংসার ব্যাবস্থাও করেন ।

এ বিষয়ে বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় সংবাদ প্রকাশের পর সংশ্লিষ্ট কর্তৃপক্ষ প্রধান শিক্ষককে বদলী করে আদেশ জারি করেন। শুধু এ অভিাযোগেই নয় প্রধান শিক্ষক আব্দুর রাজ্জাকের বিরুদ্ধে। অভিযোগের পাহাড় তুলেছে ওই বিদ্যালয়ের শিক্ষার্থীদের অভিভাবক পুনিল চন্দ্র রায়,মলিনা বেগমসহ অনেকে। অভিযুক্ত প্রধান শিক্ষকের বদলীর বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার নুর মোহাম্মদ।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *