19 Jan 2021 - 04:44:02 am। লগিন

Default Ad Banner

নবাবগঞ্জ বিনোদনগর বিদ্যালয় ঝুঁকিপূর্ন ভবনে ক্লাস করছেন শিক্ষার্থীরা

Published on Saturday, July 27, 2019 at 12:30 pm 147 Views

নবাবগঞ্জ থেকে এম রুহুল আমিনঃ কর্তৃপক্ষের উদাসীনতা আর অবহেলার কারনে দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার বিনোদনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দীর্ঘদিন ধরে ঝুকিপুর্ণ ভবনে ক্লাস করছেন শিক্ষার্থীরা।   বারবার কর্তৃপক্ষকে জানানো হলেও ভবন নির্মান হয়নি।

ওই বিদ্যালয়ের সভাপতি মোছাঃ নাসরিন বেগম জানান, ১৯৩২ সালে বিদ্যালয়টি স্থাপিত হয়। আর ১৯৬২ সালে ১৫/১৭ ফিট ভবন নির্মান করা হয়।

দীর্ঘদিন অতিবাহিত হওয়ায় ভবনের ছাদ চুয়ে পানি ক্লাসরুমে পড়ে। এতে শিক্ষার্থীরা বই খাতা নিয়ে সমস্যায় পড়ে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মজনুর রহমান জানান, ঝুকিপুর্ন সহ রুমের স্পেস কম হওয়ায় ওই ভবনেই গাদাগাদি করে পাঠদান করাতে হয়। পাশে একটি ভবন থাকলেও শিক্ষার্থীর সংখ্যা বেশি থাকায় এ সমস্যার সৃষ্টি হয়।সহকারি শিক্ষক শহিদুল ইসলাম জানান আকাশে বৃষ্টি আসলেই শিক্ষার্থীরা স্কুলে থাকতে চায় না। সহকারি শিক্ষক মোছাঃ সামসুন নাহার ইতি জানান, অচিরেই নতুন ভবন নির্মান করা জরুরি।  ৫ম শ্রেনির শিক্ষার্থী মোঃ আব্দুল্লাহ আল মাহমুদুর রহমান সিয়াম জানান, নতুন ভবন না হলে ক্লাস করা তাদের সমস্যা হয়। চতুর্থ শ্রেনির আয়শা আকতার মুক্তারি জানান, বিদ্যালয় নতুন ভবন করার দাবি সকল শিক্ষার্থীদের ।

এ বিষয়ে উপজেলা শিক্ষা কর্মকর্তা মোঃ রেজাউল করিমের মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, দুটি ভবনের মধ্যে একটি ভবন অধিক ঝুকিপুর্ণ । তিনি জানান, ঝুকিপুর্ণ ভবনগুলোর তথ্য কর্তৃপক্ষকে জানানো হয়েছে। পরবর্তীতে নতুন ভবন নির্মানের আশ্বাস দিয়েছেন তিনি।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *