18 Jan 2021 - 07:22:12 am। লগিন

Default Ad Banner

নবাবগঞ্জে দোলপূর্ণিমা উপলক্ষে মহানাম যজ্ঞানুষ্ঠান অনুষ্ঠিত

Published on Saturday, March 23, 2019 at 8:34 am 217 Views

ডি কে মহন্ত : বিশ্ব মানবতার কল্যাণীয় শান্তি কামনায় দেশমাতৃকার ও জাতির মঙ্গলার্থে দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার ৯ নং কুশদহ ইউনিয়নের আফতাবগঞ্জ শ্রী শ্রী রাধা-গোবিন্দ ও সার্বজনীন দুর্গা মন্দির কমিটির আয়োজনে দোলপূর্ণিমা উপলক্ষে মহানাম যজ্ঞানুষ্ঠান অনুষ্ঠিত।
ঘোর কলির সন্ধিক্ষণে অশান্ত বিশ্বে আজ মানব জীবন অন্ধকারাছন্ন, মোহময় অন্ধকার দূরীকরণ, জীবের দুঃখমোচন এবং বিশ্বশান্তি প্রেমার্জনের একমাত্র উপায় শ্রী চৈতন্য মহাপ্রভু প্রদত্ত নাম-সংকীর্তন। তাই-
"সবাই বল কৃষ্ণ নাম
মঙ্গলো-হে মঙ্গল করো প্রভু।
আত্মজ্ঞানে নাহি হয় আত্মার চেতন-
কৃষ্ণ প্রাপ্তি দূরে থাক....  সংসার পতন।" প্রতিপাদ্য মন্ত্রের স্লোগানে শুভ অধিবাস ২০ মার্চ বুধবার শ্রীমদ্ভগবত গীতা পাঠ অন্তে মঙ্গলঘট স্থাপনের মধ্যদিয়ে ২১ মার্চ বৃহস্পতিবার অরুনোদয় কাল হতে (অষ্টপ্রহর ব্যাপী) মহানামযজ্ঞানুষ্ঠান আরম্ভ হয় এবং ২২ মার্চ শুক্রবার সকাল ১০ ঘটিকায় কুঞ্জভঙ্গ, ধুলট ও শ্রী শ্রী মহাপ্রভুর ভোগ অন্তে মহাপ্রসাদ বিতরণ ও মহন্ত বিদায়ের প্রায় ৩ দিনের অনুষ্ঠান আয়োজন করে আয়োজক কমিটি।
আয়োজনের সপ্তমতম (৭ম) বর্ষে অসংখ্য ভক্তবৃন্দের পদচারণায় মুখরিত হয়ে ওঠে নামযজ্ঞানুষ্ঠান প্রাঙ্গণ, (৭ টি কীর্তন দল) ২১ মার্চ অষ্টপ্রহর ব্যাপী নাম সুধা পরিবেন করেন- হরে কৃষ্ণ সম্প্রদায়- আফতাবগঞ্জ, ভাই-বোন সম্প্রদায় আলদাতপুর (বটপাড়া), জয় শ্রীকৃষ্ণ চৈতন্য সম্প্রদায়- দেবীগঞ্জ (পঞ্চগড়), নিত্যানন্দ সম্প্রদায়- কাটলা (বিরামপুর), নব-গোপাল সম্প্রদায়- তারাগঞ্জ (রংপুর), জয় শ্রীকৃষ্ণ সম্প্রদায়- (শিবপুর), রাধারানী সম্প্রদায় (বটপাড়া)।
অনুষ্ঠানের নিবেদক-ভক্ত পদরেণু কৃপাপ্রার্থী শ্রী শ্রী রাধা-গোবিন্দ ও সার্বজনীন দুর্গা মন্দির এর সকল ভক্তবৃন্দের পক্ষে সভাপতিত্ব করেন প্রদীপ চন্দ্র প্রামাণিক। উক্ত মহানাম যজ্ঞানুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন দিনাজপুর-১১/৬ সংসদীয় আসনের জাতীয় সংসদ সদস্য শিবলী সাদিক এমপি। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন আলহাজ্ব মোঃ দেলওয়ার হোসেন স্বত্বাধিকারী স্বপ্নপুরী লিঃ ও সায়েম সবুজ চেয়ারম্যান, ৯ নং কুশদহ ইউনিয়ন পরিষদ।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *