শিরোনাম

13 May 2021 - 09:08:15 am। লগিন

Default Ad Banner

নবাবগঞ্জের আফতাবগঞ্জ এলাকায় কালবৈশাখী ঝড় আঘাত হেনেছে।।

Published on Wednesday, April 17, 2019 at 2:10 pm 220 Views

ডি কে মহন্ত: বাংলা নব-বর্ষের আদলে বৈশাখের শুরুতেই ১৬ এপ্রিল মঙ্গলবার গভীর রাত্রে দিনাজপুরের নবাবগঞ্জের আফতাবগঞ্জ এলাকায় কালবৈশাখীর প্রলয়ংকারী ঝড় আঘাত হেনেছে।
উত্তর-পশ্চিম থেকে ধেয়ে আসা কালবৈশাখীর এ প্রলয়ংকারী ঝড়টি রাত্রি ১২:৪৪ মিনিটে শুরু হয়ে একই রকম অশান্ত গতিতে ১:৩০ মিনিট পর্যন্ত চলার পর প্রায় ৪৬ মিনিট পর শান্ত হয়ে আসে।
১৭ এপ্রিল বুধবার সকালে বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায় কালবৈশাখীর এ ঝড়ের আঘাতে টিনের তৈরি গরীব মানুষের কাঁচা ঘরবাড়ীসহ কৃষকের ভুট্টা ফসল ও গাছপালার ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।
১নং জয়পুরের আলদাতপুরের একটি রাস্তার মোড়ে রবিউলের চায়ের দোকানে  এ ঝড়ের তীব্রতা নিয়ে জনসারণের মধ্যে আলোচনা করতে দেখা যায়।
উক্ত চায়ের দোকানে বেলঘাট উচ্চ বিদ্যালয়ের কাব্যতীর্থ সহকারী শিক্ষক দীপক সরকার রমেন বলেন, যখন ঝড় হচ্ছিল দেহে প্রাণ ছিলো না মনে হয়! তিনি আরো বলেন এ ঝড়ের কারণে সবচেয়ে ক্ষতিগ্রস্থ হয়েছেন টিনের তৈরি কাঁচা ঘরবাড়িতে বসবাসরত গরীব মানুষেরা। তিনি মনে করেন, তার বয়সে দেখা এটিই প্রথম দ্রুতগতির দীর্ঘতম স্থায়িত্বকালের কালবৈশাখী ঝড়। ঝড়ের কারণে বিদ্যুৎ এর চরম লোডশেডিং দেখা দেওয়ায় বিদ্যুৎ নির্ভর কাজের সকলে হতাশায় ভুগছেন ও বাজারের টিনের দোকানগুলিতে ক্রেতাসাধারণের ভীড় লক্ষ্য করা যায় এবং টিনের বাজার চরম উর্দ্ধমুখী বলে তারা অভিযোগ করছেন।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *