16 Jun 2021 - 02:56:17 pm। লগিন

Default Ad Banner

দৈনিক দেশ মা পত্রিকার বর্ষপূর্তি অনুষ্ঠানে বক্তারা- জন্মলগ্ন থেকে মানুষের আস্থা আর বিশ্বাস অর্জন করেই এখন পাঠকপ্রিয় পত্রিকায় পরিণত হয়েছে দৈনিক দেশ মা

Published on Saturday, November 2, 2019 at 2:59 pm 139 Views

এম আর মামুনঃ জন্মলগ্ন থেকে মানুষের আস্থা আর বিশ্বাস অর্জন করেই এখন পাঠকপ্রিয় পত্রিকায় পরিণত হয়েছে দৈনিক দেশ মা। একটি উপজেলা শহর থেকে একটি দৈনিক পত্রিকা প্রকাশ করা একটি দুঃসাহস আর চ্যালেঞ্জের ব্যাপার। সেই চ্যালেঞ্জকে গ্রহণ করেই দৈনিক দেশ মা জন্মলগ্ন থেকে নিয়মিতভাবে প্রকাশ করে সংবাদপত্র জগতে একটি মাইলফলক স্থাপন করেছে। শুরু থেকেই সংবাদপত্রের নীতিমালা অনুসরণসহ সত্যকে সত্য আর মিথ্যাকে মিথ্যা বলা থেকে পিছপা হয়নি দৈনিক দেশ মা। আগামীতেও এই ধারা অব্যাহত থাকবে।

দিনাজপুরের ফুলবাড়ী থেকে প্রকাশিত দৈনিক দেশ মা পত্রিকার প্রথম বর্ষপূর্তি এবং দ্বিতীয় বর্ষে পদার্পণ উপলক্ষে আয়োজিত বর্ষপূর্তি অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে বক্তারা উপরোক্ত কথা বলেন।

দৈনিক দেশ মা পত্রিকার প্রকাশক বিশিষ্ট শিল্পপতি রাজু কুমার গুপ্ত’র সভাপতিত্বে এবং নির্বাহী সম্পাদক জ্যেষ্ঠ সাংবাদিক চন্দ্রনাথ গুপ্ত’র সঞ্চালনায় গত ১নভেম্বর (শুক্রবার) বিকেলে গুপ্তা প্লাইউড এন্ড উড প্রসেসিং ইন্ডাষ্ট্রিজের হলরুমে আয়োজিত বর্ষপূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- থানার অফিসার ইনচার্জ  ফখরুল ইসলাম। এতে শুভেচ্ছা বক্তব্য রাখেন দৈনিক দেশ মা’র সম্পাদক প্রভাষক অমর চাঁদ গুপ্ত অপু, উপ-সম্পাদক প্রভাষক মো. আজিজুল হক সরকার, ব্যবস্থাপনা সম্পাদক আনন্দ কুমার গুপ্ত, ভারপ্রাপ্ত বার্তা সম্পাদক প্লাবন শুভ, জ্যৈষ্ঠ সাংবাদিক শিক্ষক কৈলাশ প্রসাদ গুপ্ত, থানা প্রেসক্লাবের সভাপতি জ্যৈষ্ঠ সাংবাদিক মো. আফজাল হোসেন, সাপ্তাহিক ফুলবাড়ী বার্তা’র সম্পাদক ও সিটি প্রেসক্লাবের সভাপতি মো. তাজমিলুর রহমান নয়ন, অনলাইন প্রেসক্লাবের জ্যেষ্ঠ সহ- সভাপতি সাপ্তাহিক জাগো রংপুর পত্রিকার নির্বাহী সম্পাদক খাজানুর হায়দার লিমন, দৈনিক ইনকিলাব প্রতিনিধি প্রভাষক মো. আবু শহীদ, জয়যাত্রা’র প্রতিনিধি মেহেদী হাসান উজ্জ্বল প্রমুখ।

প্রধান অতিথি’র বক্তব্যে থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ফখরুল ইসলাম বলেন, দৈনিক দেশ মা পত্রিকার বর্ষপূর্তি অনুষ্ঠানে ফুলবাড়ীর সকল সাংবাদিকরা একত্রিত হয়েছেন একটি শুভ দিক। দৈনিক দেশ মা’র প্রতিটি সংবাদই বস্তুনিষ্ঠ ও নিরপেক্ষ থাকে। সবপক্ষের বক্তব্য নিয়েই সংবাদ পরিবেশন করা হয়। উপজেলা শহরের মতো জায়গা থেকে একটি দৈনিক পত্রিকা নিয়মিত প্রকাশ করা একটি চ্যালেঞ্জিং অর্জন পত্রিকাটির সম্পাদক, প্রকাশকসহ সংশ্লিষ্টদের। পত্রিকাটির প্রতি মানুষের আস্থা ও বিশ্বাস আছে বলেই পত্রিকা সকাল হলেই পাঠকদের হাতে হাতে পড়তে দেখা যায়। এটিও একটি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অর্জন। দৈনিক দেশ মা পত্রিকাটিও এটি শুধু ফুলবাড়ী কিংবা দিনাজপুর নয়, দেশব্যাপী পাঠকপ্রিয়তা লাভ করবে এই প্রত্যাশা করি। একই সাথে পত্রিকার সাফল্যতাও কামনা করি। দৈনিক দেশ মা’র শুভ জন্মদিন।

সভাপতির বক্তব্যে রাজু কুমার গুপ্ত বলেন, পাঠকদের আস্থা আর বিশ্বাস নিয়েই আগামীতে পত্রিকাটি রঙ্গিন কলেবরে প্রকাশের উদ্যোগ নেওয়া হবে।

সম্পাদক অমর চাঁদ গুপ্ত অপু বলেন, দৈনিক দেশ মা যতক্ষণ আমাদের ঘরে থাকে ততক্ষণ আমাদের সম্পদ, যখন পাঠকের হাতে চলে যায় তখন দৈনিক দেশ মা জনগণের সম্পদে পরিণত হয়। যার ওপর আমাদের কর্তৃত্ব থাকে না, কর্তৃত্ব থাকে জনগণের।

নির্বাহী সম্পাদক চন্দ্রনাথ গুপ্ত বলেন, সকলের সহযোগিতায় দৈনিক দেশ মা আগামীতেও তার ধারা বজায় রেখে এগিয়ে যাবে সামনের দিকে।

উপ-সম্পাদক প্রভাষক মো. আজিজুল হক সরকার বলেন, সন্ধ্যা হলেই দৈনিক দেশ মা পত্রিকা অফিসে সকলের ব্যস্ততা বেড়ে যায়। কারো কোন বিষয় নিয়ে কথা বলার ফুরসত থাকে না কারো। সবার দৃষ্টি থাকে পত্রিকাটি কাজ শেষ করে ছাপাখানা পাঠানোর দিকে।

ব্যবস্থাপনা সম্পাদক আনন্দ কুমার গুপ্ত বলেন, দৈনিক দেশ মা’কে আরো এগিয়ে নিতে যা যা করা প্রয়োজন আগামীতে আমরা সেদিকে নজর দিবো।

ভারপ্রাপ্ত বার্তা সম্পাদক প্লাবন শুভ বলেন, দৈনিক দেশ মা’য় যাতে কোন বিতর্কিত কিংবা একপেষে সংবাদ প্রকাশ না পায় সেদিকে সবসময় সজাগ দৃষ্টি রাখা হয়।

জ্যেষ্ঠ সাংবাদিক কৈলাশ প্রসাদ গুপ্ত বলেন, উপজেলা শহর থেকে দৈনিক পত্রিকা প্রকাশ করা শুধুমাত্র কষ্ঠসাধ্যই নয়, অনেক সাহসেরও ব্যাপার। সেটি দেখিয়ে সফল হয়েছেন পত্রিকার সম্পাদক, প্রকাশকসহ সংশ্লিষ্টরা। দৈনিক দেশ মা’র জন্মদিনে শুভ কামনা।

ফুলবাড়ী থানা প্রেসক্লাবের সভাপতি জ্যেষ্ঠ সাংবাদিক মো. আফজাল হোসেন বলেন, দৈনিক দেশ মা আমাদের ফুলবাড়ীর সাংবাদিকতার একটি মাইলফলক হিসেবে সকলের কাছে রয়েছে।

সাপ্তাহিক ফুলবাড়ী বার্তা’র সম্পাদক মো. তাজমিলুর রহমান নয়ন বলেন, বর্তমানে একটি পত্রিকা চালানো খুবই কঠিন ব্যাপার। আমি একটি সাপ্তাহিক পত্রিকা বের করতে গিয়ে তা হাড়ে হাড়ে টের পাচ্ছি, আর দৈনিক দেশ মা প্রকাশ করা তো আরো কঠিন বিষয়। তারপরও দৈনিক দেশ মা’র প্রকাশনা অব্যাহত রয়েছে এটি একটি নজিরবিহীন বিষয়।

সাপ্তাহিক জাগো রংপুর পত্রিকার নির্বাহী সম্পাদক, মাইনিং সিটি’র প্রকাশক ও ফুলবাড়ী অনলাইন প্রেসক্লাবের জ্যেষ্ঠ সহ-সভাপতি খাজানুর হায়দার লিমন বলেন, আমি হতবাক হয়ে যাই, উপজেলা পর্যায় থেকে নিয়মিত ভাবে একটি দৈনিক পত্রিকা প্রকাশিত হচ্ছে। দৈনিক দেশ মা ফুলবাড়ীর জন্য একটি ইতিহাস হয়ে থাকবে।দৈনিক দেশ মা’র জন্য শুভ কামনা।

দৈনিক ইনকিলাব প্রতিনিধি প্রভাষক মো. আবু শহীদ বলেন, নবী সাংবাদিক সৃষ্টিতে দৈনিক দেশ মা একটি বাতীঘর হিসেবে রয়েছে।

শেষে আনুষ্ঠানিকভাবে প্রধান অতিথিসহ উপস্থিত সকলে দৈনিক দেশ মা’র জন্মদিনের কেক কাটেন।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *