শিরোনাম

14 May 2021 - 10:31:43 pm। লগিন

Default Ad Banner

দিনাজপুর সদরের চেরাডাঙ্গী উচ্চ বিদ্যালয়ের ব্রিটিশ কাউন্সিল কর্তৃক আন্তর্জাতিক বিদ্যালয় পুরষ্কার অর্জন

Published on Tuesday, November 12, 2019 at 7:14 pm 119 Views


মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুর সদর উপজেলার চেরাডাঙ্গী উচ্চ বিদ্যালয় ব্রিটিশ কাউন্সিল কর্তৃক আন্তর্জাতিক বিদ্যালয় পুরষ্কার ২০১৯-২০২২ অর্জন করেছে। ব্রিটিশ কাউন্সিল কর্তৃক পরিচালিত কানেকটিং ক্লাশের সাফল্যের কারণে চেরাডাঙ্গী উচ্চ বিদ্যালয়কে এই পুরষ্কার প্রদান করা হয়।
সারা বাংলাদেশে ১৬৮টি বিদ্যালয়কে এই পুরষ্কার প্রদান করা হয়। এর মধ্যে দিনাজপুর জেলার ৪টি বিদ্যালয়ের একটি হলো-সদর উপজেলার চেরাডাঙ্গী উচ্চ বিদ্যালয়। বিরল এই পুরষ্কার অর্জন করায় চেরাডাঙ্গী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি এ্যাডভোকেট মো. মোফাজ্জল হোসেন দুলাল বিদ্যালয়ের সকল ছাত্র-ছাত্রী, শিক্ষক শিক্ষিকা ও কর্মচারীকে আন্তরিক অভিনন্দন জানান। এ উপলক্ষে মঙ্গলবার (১২ নভেম্বর) সকাল ১০টায় বিদ্যালয় মাঠে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মিজানুর রহমান’র সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি এ্যাডভোকেট মো. মোফাজ্জল হোসেন দুলাল। এ সময় তিনি বিদ্যালয়ের উত্তরোত্তর সাফল্য কামনা করে বলেন, এই সাফল্যের ধারাবাহিকতা ধরে রাখতে হলে আগামীতে শিক্ষারমান বৃদ্ধিতে সকলকে আরো বেশী উদ্যমী হতে হবে। বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মো. শহিদুল ইসলাম’র সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মো. রুহুল আমিন, মো. জামসেদ আলী প্রমূখ।

আলোচনা শেষে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি এ্যাডভোকেট মো. মোফাজ্জল হোসেন দুলাল ব্রিটিশ কাউন্সিল কর্তৃক পরিচালিত কানেকটিং ক্লাশের সমন্বয়কারী বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মো. জমসেদ আলী ও এই প্রকল্পের সভাপতি বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মিজানুর রহমানের হাতে ক্রেষ্ট ও সার্টিফিকেট তুলে দেন। এর আগে কানেকটিং ক্লাশের সমন্বয়কারী বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মো. জমসেদ আলী ও এই প্রকল্পের সভাপতি বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মিজানুর রহমানকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানান এ্যাডভোকেট মো. মোফাজ্জল হোসেন দুলাল। অনুষ্ঠানে বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোছাঃ শামসুন নাহার, মোছাঃ রিনা ইয়াসমীন, সহকারী শিক্ষক মো. আব্দুল্লাহ আল মানিক, মো. আব্দুল মালেক, মো. মাহবুব আলম, খোকন মোহন্ত, রাসেল বাবু, শিল্পী রানীসহ বিদ্যালয়ের অন্যান্য শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রী ও কর্মচারীবৃন্দ উপস্তিত ছিলেন। উল্লেখ্য, ব্রিটিশ কাউন্সিল কর্তৃক পরিচালিত উক্ত কানেকটিং ক্লাশের সমন্বয়কারী ছিলেন বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মো. জমসেদ আলী ও এই প্রকল্পের সভাপতি ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মিজানুর রহমান। সম্প্রতি ঢাকার হোটেল রেডিসনে আয়োজিত এক অনাড়ম্বর অনুষ্ঠানে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মিজানুর রহমানের হাতে ব্রিটিশ কর্র্তৃক এই পুরষ্কার তুলে দেয়া হয়।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *