শিরোনাম

20 Jan 2021 - 01:56:37 pm। লগিন

Default Ad Banner

দিনাজপুর শিক্ষাবোর্ডের জেএসসি পরীক্ষার প্রথম দিনে অনুপস্থিত ৫৫৬৬ জন ॥ বহিষ্কার এক

Published on Friday, November 2, 2018 at 7:55 pm 184 Views

জেলা প্রতিনিধি: বৃহস্পতিবার (১ নভেম্বর) দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের অধীনে ২০১৮ সালের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষা শুরু হয়েছে। পরীক্ষার প্রথম দিন বাংলা প্রথমপত্রের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

প্রথম দিনের পরীক্ষায় ৫ হাজার ৫৬৬ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। এছাড়া গাইবান্ধা জেলায় এক পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।
দিনাজপুর শিক্ষা বোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মো. হারুন-অর-রশীদ মন্ডল জানান, ২০১৮ সালের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষার প্রথম দিন বাংলা প্রথমপত্রের পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। ওই দিনের পরীক্ষায় ২ লাখ ৪০ হাজার ৯৬২ জন পরীক্ষার্থীর মধ্যে ২ লাখ ৩৫ হাজার ৩৯৬ জন পরীক্ষার্থী উপস্থিত ছিল এবং ৫ হাজার ৫৬৬ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। পরীক্ষায় অনুপস্থিতির হার ছিল ২ দশমিক ৩১ ভাগ। ওই দিনের পরীক্ষায় গাইবান্ধা জেলায় এক পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।
অনুপস্থিত পরীক্ষার্থীদের মধ্যে রংপুর জেলায় ৮৯১ জন, গাইবান্ধা জেলায় ৭২৩, নীলফামারীতে ৫৭৪, কুড়িগ্রামে ৮৯৩, লালমনিরহাটে ৪২৪, দিনাজপুরে ৭৮২, ঠাকুরগাঁয়ে ৭৮৭ ও পঞ্চগড় জেলায় ৪৯২ জন।
এদিকে জেএসসি পরীক্ষার প্রথম সকাল সাড়ে ১০টায় দিনাজপুর জিলা স্কুল, দিনাজপুর উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রসহ কয়েকটি কেন্দ্র পরিদর্শন করেন দিনাজপুর শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মো. তোফাজ্জুর রহমান, সচিব মো. আমিনুল হক সরকার। এ সময় দিনাজপুর জিলা স্কুলের প্রধান শিক্ষক আখতারা পারভীন, দিনাজপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নেজামুল হক সহ সংশ্লিষ্ট বিদ্যালয়ের অন্যান্য শিক্ষক উপস্থিত ছিলেন।
পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষে শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মো. তোফাজ্জুর রহমান বলেন, সুষ্ঠু ও সুন্দর পরিবেশে পরীক্ষা অনুষ্ঠানের লক্ষ্যে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। প্রশাসনের পক্ষ থেকে প্রয়োজনীয় সব সহযোগিতা দেয়া হয়েছে।
উল্লেখ্য, দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীনে রংপুর বিভাগের ৮টি জেলার ৩ হাজার ২৫৮টি শিক্ষাপ্রতিষ্ঠানের ২ লাখ ৫৪ হাজার ৭৯৩ জন শিক্ষার্থী ২৮৪টি কেন্দ্রের মাধ্যমে জেএসসি পরীক্ষায় অংশ নিয়েছে।
Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *