শিরোনাম

15 May 2021 - 08:48:00 pm। লগিন

Default Ad Banner

দিনাজপুরে সন্তান হত্যা মামলায় পিতা’র যাবজ্জীবন কারাদন্ড

Published on Sunday, September 15, 2019 at 7:08 pm 167 Views

লিমন হায়দারঃ দিনাজপুরের বিরামপুরে চাঞ্চল্যকর কন্যা সন্তান নূর জাহান হত্যা মামলা’র রায়ে পিতা নূর ইনলামকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত।

দিনাজপুর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-৩ এর বিচারক মো.আনোয়ারুল হক আজ রোববার দুপুর আড়াই’টায় এই রায় প্রদান করেন। মামলার অপর দুই আসামী আরেফা বেগম কৌতুরি ও জুয়েলকে বেকসুর খালাস দিয়েছে আদালত।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, দিনাজপুরের বিরামপুর উপজেলার দেউর গ্রামের নূর ইসলামের সাথে একই গ্রামের আরেফা বেগম কৌতুরি’র পরকীয়ার চলছিলো। ২০১০ সালের ৭ এপ্রিল সকালে তাদের আপত্তিকর দৃশ্য দেখে ফেলায় নূর ইসলাম তার কন্যা নূর জাহান (১০) কে গলায় ওরনা পেচিয়ে শ্বাসরুদ্ধ করে হত্যা করে। এই হত্যার ঘটনা দেখে ফেলে পরকীয়া প্রেমিকা আরেফা বেগম কৌতুরি’র ছেলে জুয়েল বাবু। কিন্তু তার পরও সে নিশ্চুপ থাকে। এই হত্যা ঘটনায় নিহত নূর জাহানের নানা শমশের আলী বাদী হয়ে জামাই নূর ইসলাম,পরকীয়ার প্রেমিকা আরেফা বেগম কৌতুরি ও জুয়েল বাবুর ্িবরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করে।
আদালতে ১৫জনের স্বাক্ষ্য শেষে দোষি প্রমানিত হওয়ায় ঘাতক পিতা নূর ইসলামকে যাবজ্জীবন কারাদন্ড এবং ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের কারাদন্ডে দন্ডিত করেন বিচারক। অবশিষ্ট সাজা ভোগ করতে পুনরায় তাকে কারাগারে পাঠানো হয়েছে।
মামলাটি সরকার পক্ষে পরিচালনা আইনজীবি আতাউর রহমান আতা এবং আসামি পক্ষে শাহিনুর ইসলামসহ অন্যান্য আইনজীবীরা।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *