শিরোনাম

11 May 2021 - 01:12:14 pm। লগিন

Default Ad Banner

দিনাজপুরে শিশু একাডেমির উদ্যোগে শেখ রাসেলের জন্মবার্ষিকী পালিত

Published on Friday, October 18, 2019 at 4:31 pm 106 Views

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধিঃ দিনাজপুরে বিভিন্ন আয়োজনে শিশু একাডেমির উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেল’র ৫৫তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। এসব আয়োজনের মধ্যে ছিল আলোচনা সভা, সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান।
শুক্রবার (১৮ অক্টোবর) শেখ রাসেল’র জন্মবার্ষিকী-২০১৯ উপলক্ষ্যে বাংলাদেশ শিশু একাডেমী জেলা শাখার আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। দিনাজপুরের অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মো. শরিফুল ইসলাম’র সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের সহকারী পরিচালক মো. রাজিউর রহমান, দিনাজপুর সরকারি কলেজের দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক ড. মাসুদুল হক ও দিনাজপুর জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মো. সাইফুল আলম।
আলোচনা শেষে শিশুদের সাথে নিয়ে শেখ রাসেলের ৫৫তম জন্মবার্ষিকী’র কেক কাটেন অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম। এর আগে শিশুদের চিত্রাংকন ও আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতা শেষে শিশু একাডেমীর শিশু শিল্পীদের পরিবেশনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সব শেষে চিত্রাংকন ও আবৃত্তি প্রতিযোগিতায় বিজয়ী শিশুদের মাঝে পুরস্কার বিতরন করা হয়।

উল্লেখ্য, ১৯৭৫ সালের ১৫ আগষ্ট বঙ্গবন্ধু ও তার পরিবারের অন্যান্য সদস্যদের সাথে নিষ্পাপ শিশু রাসেলকে ঠান্ডা মাথায় খুন করেছিল দানবের দল। তারা খুন করার পর এই হত্যাকান্ডের বিচার রুখতে জাতীয় সংসদে অধ্যাদেশ জারী করেছিল।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *