16 Jan 2021 - 03:51:33 am। লগিন

Default Ad Banner

দিনাজপুরে রেলওয়ে শ্রমিকলীগের নতুন কমিটির দাবী

Published on Saturday, November 9, 2019 at 6:21 pm 88 Views

জাহিদ হোসেনঃ বাংলাদেশ রেলওয়ে শ্রমিকলীগ, দিনাজপুর জেলা শাখায় নেতাকর্মীরা বতর্মান কমিটির বিলুপ্তি, বর্তমান কমিটির নেতাকর্মীদের উদাসীনতা ও পরিচালনা পদ্ধতির প্রতি অসন্তোষ প্রকাশ করে সভাপতি, সম্পাদক সহ অন্যান্য নেতাকর্মীর উপস্থিতিতে সর্বসম্মতিক্রমে সম্মিলিত ভাবে গনসাক্ষর প্রদানের মাধ্যমে লিখিত ভাবে নতুন কমিটি গঠনের জন্য জোর দাবি জানিয়েছে। ১নভেম্বর(শুক্রবার) সন্ধ্যায় এ গণস্বাক্ষর কর্মসূচী অনুষ্ঠিত হয়।

জানা যায়,ইতোপূর্বে তারা কমিটি গঠন বিষয়ে মৌখিকভাবে দুই বার আলোচনা করেন। কমিটি গঠন বিষয়ে সভাপতি ও সম্পাদক কোন পদক্ষেপ গ্রহন না করলে তারা লিখিত ভাবে কমিটি গঠনের দাবি জানায় নেতাকর্মীরা। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমেও বিষয়টি ব্যাপকভাবে আলোচিত হয়। এ বিষয় নিয়ে রেলওয়ে শ্রমিকলীগ দিনাজপুর শাখার সহ-সভাপতি মাজেদুল ইসলাম (মাজেদ) এর সাথে মুঠোফোনে কথা বললে তিনি বিষয়টি সুনিশ্চিত করেন। তাকে প্রশ্ন করা হলে জবাবে তিনি বলেন যে,কমিটির মেয়াদ প্রায় দের বছর আগেই শেষ হয়েছে এবংকি বর্তমান এ কমিটি সাংগঠনিক ভাবে দূবর্ল হয়ে পড়েছে। তাছাড়া কমিটির অনেক গুরুত্বপূর্ণ পদের নেতাকর্মীরা বদলীজনিত কারনে অন্যত্র অবস্থান করছে,উক্ত শুন্যপদ গুলো এখনো শুন্য অবস্থায় আছে।এছাড়াও অনেক গুরুত্বপূর্ণ পদবীধারী নেতা আছে যারা সাংগঠনিক কোন কাজে আদৌ অংশগ্রহণ করেনি।সবমিলিয়ে সংগঠনটির করুন অবস্থার সৃষ্টি হয়েছে।

অন্য এক প্রশ্নের জবাবে তিনি নিশ্চিত করেন যে,”নতুন কমিটিতে কারা কারা থাকবে, সেটা হাউজ বলে দিবে”।এ ব্যপারে তিনি আর কোন মন্তব্য করেন নি। আমি চাই যেন এ শাখায় সৎ, যোগ্য ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে অনুপ্রানিত সৈনিক দ্বারা একটি সু- সংগঠিত কমিটি গঠন করা হোক।যেখানে কোন অনুপ্রবেশকারী ও সুবিধাবাদীর আশ্রয় হবে না। এ ব্যাপারে কেন্দ্রীয় কমিটিরও সুদৃষ্টি কামনা করি।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *