20 Sep 2021 - 12:11:27 pm। লগিন

Default Ad Banner

দিনাজপুরে বিভিন্ন আয়োজনে কমিউনিটি পুলিশিং ডে পালিত

Published on Saturday, October 26, 2019 at 7:18 pm 93 Views

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধিঃ দিনাজপুরে বিভিন্ন আয়োজনে কমিউনিটি পুলিশিং ডে-২০১৯ পালিত হয়েছে। এসব আয়োজনের মধ্যে ছিল বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা, বিতর্ক প্রতিযোগিতা, পুরষ্কার বিতরণ ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী ইত্যাদি।
শনিবার (২৬ অক্টোবর) কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে দিনাজপুর ইনস্টিটিউট প্রাঙ্গণ থেকে এক বর্ণাঢ্য বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পুলিশ লাইনস্ধসঢ়; এ গিয়ে শেষ হয়। র‌্যালীর উদ্বোধন করেন প্রধান অতিথি দিনাজপুর পুলিশ সুপার সৈয়দ আবু সায়েম বিপিএম।
র‌্যালি শেষে পুলিশ লাইন হলরুমে জেলা কমিউনিটি পুলিশিং ফোরামের সাধারণ সম্পাদক ও দিনাজপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক গোলাম নবী দুলাল’র সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন দিনাজপুর পুলিশ সুপার সৈয়দ আবু সায়েম বিপিএম।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মাহফুজ্জামান আশরাফ, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) কাজেম উদ্দীন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুশান্ত সরকার পিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মো. হাফিজুল ইসলাম, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ইমদাদ সরকার প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি পুলিশ সুপার সৈয়দ আবু সায়েম বিপিএম বলেন, বাংলাদেশের জনগনের নিরাপত্তা দিতে পুলিশের পাশাপাশি কমিউনিটি পুলিশিংয়ের তৎপরতা আরও জোরদার করতে হবে। দিনাজপুর সীমান্ত পার হয়ে মাদক এবং প্রত্যান্তঞ্চলে অপরাধমুলক কর্মকান্ডের সাথে যারা জড়িত তাদের চিহিৃত করে পুলিশের কাছে তথ্য সরবরাহ করতে হবে। পুলিশ এসব অপরাধমুলক কর্মকান্ডের সাথে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করবে।

কমিউনিটি পুলিশিং ও পুলিশ যৌথভাবে কাজ করলে সমাজ থেকে অপরাধ নির্মূল করা সহজ হবে। তিনি কমিউনিটি পুলিশিংয়ের সদস্যদের আরও সতর্ক থাকার আহবান জানিয়ে বলেন, কোন অপরাধীকে ছাড় দেয়া হবে না। গ্রামে-গঞ্জে জুয়া, হাউজি, মাদক, ইভটিজিংসহ সকল অপরাধের গডফাদারদের আইনের আওতায় আনতে কমিউনিটি পুলিশিং-এর সহযোগিতা প্রয়োজন।
আলোচনা শেষে বিতর্ক প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। পরে স্বেচ্ছায় রক্তদান কর্মসুচীর উদ্বোধন করা হয়।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *