17 Jan 2021 - 12:07:36 pm। লগিন

Default Ad Banner

দিনাজপুরে দুর্বৃত্তদের আগুনে পুড়ে গেছে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি

Published on Wednesday, November 27, 2019 at 4:41 pm 93 Views

সরকার মোহা. কামরুজ্জামানঃ দিনাজপুরে জাতীয় শ্রমিক লীগের নবনির্বাচিত কেন্দ্রীয় কমিটিকে অভিনন্দন জানিয়ে টানানো বিল বোর্ড আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে দৃর্বৃত্তরা। ওই বিলবোর্ডে থাকা বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি পুড়ে গেছে।

গত ২৬ নভেম্বর মঙ্গলবার দিবাগত রাতে সদর উপজেলার নশিপুরস্থ বিএডিসি’র ভিত্তি পাট বীজ খামারে এ ঘটনা ঘটে। বুধবার সকালে কোতয়ালী থানা পলিশের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করেছে।
জাতীয় শ্রমিক লীগ (প্রাথমিক কমিটি) নশিপুরস্থ বিএডিসি’র ভিত্তি পাট বীজ খামার শাখার শ্রমিকরা জানান, ২৬ নভেম্বর মঙ্গলবার বিভিন্ন দাবীতে আমরা দিনাজপুর প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচী পালন করি। এই কর্মসূচী পালনের পরদিন বুধবার সকালে আমরা খামারে কাজ করতে এসে দেখতে পাই খামারের গেটের সামনে টানানো জাতীয় শ্রমিক লীগের কেন্দ্রীয় কমিটিকে অভিনন্দন জানিয়ে টানানো বিল বোর্ডটি দুর্বৃত্তরা আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে। ওই বিল বোর্ডে থাকা জাতির জনক বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবিসহ জাতীয় শ্রমিক লীগ ও স্থানীয় কমিটির নেতৃন্দের ছবিও পুড়ে গেছে। শ্রমিকরা সকালে কাজে এসে খামারের সামনে বিক্ষোভ করেছে এবং দোষীদের শাস্তির দাবী করেছে।
জাতীয় শ্রমিক লীগ (প্রাথমিক কমিটি) বিএডিসি’র নশিপুরস্থ ভিত্তি পাট বীজ খামার শাখার সভাপতি নিতাই চন্দ্র শীল ও সাধারণ সম্পাদক হামিদুল ইসলামসহ অন্য শ্রমিকরা ঘটনার সাথে জড়িতদের দ্রুত আইনের আওতায় এনে শাস্তি দাবী জানান। এ ব্যাপারে আজ সন্ধ্যায় (মঙ্গলবার) মামলা করা হবে বলে জানান নিতাই চন্দ্র শীল ও সাধারণ সম্পাদক হামিদুল ইসলাম।
এ ব্যাপারে নশিপুরস্থ বিএডিসি’র ভিত্তি পাট বীজ খামারের যুগ্ম পরিচালক মো. শহিদুল ইসলাম জানান, জাতির জনক বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি পুড়ানো কঠিন শাস্তিযোগ্য অপরাধ। তিনি জানান, ঘটনা পুলিশকে জানানোর পর সকালে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। যে কেউ এ ঘটনার সাথে জড়িত থাক তাদের শাস্তির দাবী জানান তিনি।
এদিকে জাতীয় শ্রমিক লীগ দিনাজপুর জেলা শাখার সাধারণ সম্পাদক মো. আলাউদ্দিন জাতিরজনক বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি পুড়ানোর নিন্দা জানিয়ে বলেন, যারা বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি পুড়িয়েছে তাদের দ্রুত আটক করে কঠিন শাস্তি দিতে হবে।
Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *