03 Dec 2021 - 11:18:30 pm। লগিন

Default Ad Banner

দিনাজপুরে ডেঙ্গুতে মারা গেলেন মাদ্রাসা ছাত্র

Published on Tuesday, August 6, 2019 at 9:46 am 250 Views

সোহেল চৌধুরী: ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে এক মাদ্রাসা ছাত্রের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার ভোর ৫টার দিকে মো. রবিউল ইসলাম (১৭) নামের ওই ছেলে মারা যান বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

ডেঙ্গু জ্বরে মৃত্যু হওয়া রবিউল ইসলাম ঠাকুরগাঁও জেলার রানীশংকৈল উপজেলার নেকমরদ এলাকার মো. নয়ন ইসলামের ছেলে।

হাসপাতাল সূত্রে জানা যায়, গত ৩০ জুলাই ঢাকা থেকে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি হন রবিউল ইসলাম। হাসপাতালে ভর্তি হওয়ার ৮ দিনের মাথায় তিনি মারা যান।

পরিবারের কারো সঙ্গে যোগাযোগ করা না গেলেও হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত আরেক রোগী নাম (প্রকাশে অনিচ্ছুক) অভিযোগ করে বলেন, গতকাল শেষ রাতের দিকে রবিউল নামের রোগীটা প্রায় আধা ঘণ্টা ধরে ছটফট করতে থাকে। আধা ঘণ্টার মধ্যে কোনো চিকিৎসক বা নার্স আসেনি। শ্বাসকষ্ট সমস্যা বেশি হওয়ার জন্যই রবিউল মারা যায় বলে অভিযোগ করেন অপর আরেকজন রোগীর লোক।

এ বিষয়ে জানতে চাইলে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. আবু মো. খায়রুল কবির বলেন, ‘আসলে ডেঙ্গু রোগীর শ্বাসকষ্ট সমস্যা বেশি হয়। ডেঙ্গু আক্রান্ত রোগীদের জন্য আমরা স্পেশালভাবে দেখাশোনা করছি। যাতে করে কোনো রোগী চিকিৎসাসেবা থেকে বঞ্চিত না হয়।

তিনি আরও বলেন, ‘রবিউল ইসলাম গুরুতর অসুস্থ হয়েই এখানে ভর্তি হয়েছিল। আমরা যথাসাধ্য চেষ্টা করেছিলাম তার জন্য। আমার কানেও এসেছে সে বেশ কিছুক্ষণ ধরে শ্বাসকষ্টে ছটফট করেছে। কিন্তু এটা চিকিৎসার অভাবে নয় বরং ডেঙ্গুর মাত্রা বেড়ে গিয়ে তার লিভার, কিডনি এবং শরীরের সব জায়গায় মাল্টি অর্গান ছড়িয়ে যাওয়ার ফলেই সে মারা গেছে।’

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *