শিরোনাম

13 May 2021 - 08:08:04 am। লগিন

Default Ad Banner

দিনাজপুরে টিসিবি’র পেঁয়াজ বিক্রি শুরু

Published on Tuesday, December 3, 2019 at 6:32 pm 114 Views

দিনাজপুর প্রতিনিধিঃ দিনাজপুরে বাজার নিয়ন্ত্রণে রাখতে ট্রাকে করে ৪৫ টাকা কেজিতে খোলা বাজারে ন্যায্যমূল্যে পেঁয়াজ বিক্রি শুরু করেছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। আজ মঙ্গলবার দুপুর ১২টার দিকে দিনাজপুর ইন্সটিটিউট মাঠ থেকে ডিসি মাহমুদুল আলম পেঁয়াজ বিক্রির কার্যক্রম আনুষ্ঠানিকভাবে উদ্ধোধন করেন ।
দিনাজপুর জেলা প্রশাসনের সহকারী কমিশনার শামসুজ্জামান কনকের নেতৃত্বে টিসিবির ডিলার কানাই লাল গুপ্ত এই পেঁয়াজ বিক্রি করছেন।
দিনাজপুর কোতোয়ালী থানার এসআই দুলালের নেতৃত্বে একদল পুলিশ আইনশৃঙ্খলার দায়িত্ব পালন করেন।
সহকারী কমিশনার শামসুজ্জামান কনক জানান, সরকার ঘোষিত ৪৫ টাকা দরে জনপ্রতি ১ কেজি করে পেঁয়াজ বিক্রি করা হচ্ছে। কোনো রকমের অনিয়ম ছাড়াই আগামী কয়েকদিন পেঁয়াজ বিক্রি করার সম্ভাবনা আছে। জেলা প্রশাসনের কাছে ৪ মেট্রিক টন পেঁয়াজ মজুদ রয়েছে। এর মধ্য থেকে আজ মঙ্গলবার ১ মেট্রিক টন বিক্রি করা হয়েছে। আগামী কয়েকদিন পেঁয়াজ বিক্রি অব্যাহত থাকবে।
টিসিবির ডিলার কানাই লাল গুপ্ত জানান, প্রতিদিন ১ মেট্রিক টন পেঁয়াজ দিয়ে হাজার হাজার মানুষকে সামলানো সম্ভব না। যদি প্রতিদিন ২ মেট্রিক টন করে পেঁয়াজ তাদেরকে দেয়া হতো তাহলে অনেক ভালো হতো। পেঁয়াজ ছাড়া কেউ বাড়ি ফিরে যেতে না পারে সেই চেষ্টা তারা করছেন।
এদিকে টিসিবির উদ্যোগে পেঁয়াজ বিক্রির খবরে সাধারণ মানুষ ইন্সটিটিউট প্রাঙ্গণে ভিড় করছেন। সাধারণ মানুষের কাছে ১ কেজি পেঁয়াজ যেন সোনার হরিণ।
ডিসি মাহমুদুল আলম বলেন ,দিনাজপুর শহরের বিভিন্ন এলাকায় ১ হাজার কেজি পেঁয়াজ ৪৫ টাকা দরে বিক্রি করা হবে । এরইমধ্যে ৪ টন পেঁয়াজ পৌঁছে গেছে । এই পেঁয়াজ পর্যায়ক্রমে প্রতিদিন একজন ব্যক্তি এক কেজি করে পেঁয়াজ ক্রয় করতে পারবেন। ট্রাক ভর্তি পেঁয়াজ মাঠে পৌঁছার পর পেঁয়াজ ক্রেতারা লম্বা লাইন ধরে পেঁয়াজ ক্রয় করতে শুরু করেন। দিনাজপুর অনেক বড় জেলা। এই জেলার আয়তন আর জনসংখ্যার উপর ভিত্তি করে সরকারের কাছে আরো পেঁয়াজের চাহিদা প্রেরণ করা হবে ।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *