27 Oct 2021 - 11:06:02 am। লগিন

Default Ad Banner

দিনাজপুরে জাতীয় স্যানিটেশন মাস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা

Published on Thursday, October 3, 2019 at 2:37 pm 75 Views

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধিঃ দিনাজপুর জেলা প্রশাসন ও জন স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর এর আয়োজনে জাতীয় স্যানিটেশন মাস অক্টোবর- ২০১৯ ও বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার (৩ অক্টোবর) সকাল ১০টায় ইনস্টিটিউট প্রাঙ্গন থেকে এক র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। র‌্যালি শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে “সকলের জন্য উন্নত স্যানিটেশন, নিশ্চিত হউক সুস্থ্য জীবন-সকলের হাত পরিচ্ছন্ন থাক” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোঃ রুহুল আমিন মিঞা।
জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মোঃ মুরাদ হোসেন’র সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজ্জামান আশরাফ ও সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ। উপ-সহকারী প্রকৌশলী (নবাবগঞ্জ) মো. সমির হোসেন’র সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন উপ-সহকারী প্রকৌশলী (কাহারাল) মো. মঞ্জুরুল ইসলাম, উপ-সহকারী প্রকৌশলী (বোচাগঞ্জ) ওয়াহিদা ফারজানা, উপ- সহকারী প্রকৌশলী (চিরিরবন্দর) হোসনে আরা, ব্র্যাকের কর্মকর্তা মো. এরশাদুল হক।
সবশেষে বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে প্রধান অতিথি ও অন্যান্য অতিথিবৃন্দ সকলের উপস্থিতিতে সাবান দিয়ে হাত ধুয়ে কর্মসূচীর উদ্বোধন ঘোষণা করেন। র‌্যালীতে সংশ্লিষ্ট কর্মকর্তা ছাড়াও সানফ্লাওয়ার এনজিওসহ দিনাজপুরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ অংশগ্রহণ করেন।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *