16 Jun 2021 - 01:43:12 pm। লগিন

Default Ad Banner

দিনাজপুরে ইসলামী ব্যাংক হাসপাতালের উদ্যোগে ঠোঁটকাটা তালুকাটা রোগীদের ফ্রি প্লাস্টিক সার্জারী ক্যাম্প অনুষ্ঠিত

Published on Sunday, November 3, 2019 at 5:44 pm 126 Views

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধিঃ ইসলামী ব্যাংক কমিউনিটি হাসপাতাল দিনাজপুর লিমিটেড’র উদ্যোগে দিনব্যাপী জন্মগত ঠোঁটকাটা ও তালুকাটা রোগীদের ফ্রি প্লাস্টিক সার্জারী ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।
রবিবার (৩ নভেম্বর) সকাল ১০টায় প্রধান অতিথি হিসেবে ফ্রি প্লাস্টিক সার্জারী ক্যাম্পের আনুষ্ঠানিক উদ্ভোধন করেন ২৫০ শয্যাবিশিষ্ট দিনাজপুর জেনারেল হাসপাতালের তত্বাবধায়ক ডা. মো. আহাদ আলী। এ সময় সংক্ষিপ্ত বক্তব্যে ডা. মো. আহাদ আলী গরিব-অসহায় মানুষের সেবায় এগিয়ে আসার জন্য চিকিৎসকসহ এই পেশার সাথে জড়িতদের এগিয়ে আসার আহবান। যেসব গরিব মানুষ অর্থের অভাবে চিকিৎসা করাতে পারেন না সেসব মানুষকে দিনাজপুর জেনারেল হাসপাতালে পাঠালে সম্পূর্ণ বিনাখরচে চিকিৎসাসেবা প্রদানের আশ্বাস দেন তিনি। একটি সুস্থ ও সবল জাতি গঠন করতে হলে সবাইকে চিকিৎসাসেবায় আন্তরিক হতে হবে। তিনি বলেন, আমরা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে চাই। এ জন্য সকালের সার্বিক সহযোগিতা কামনা করেন তিনি।

উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইসলামী ব্যাংক কমিউনিটি হাসপাতালের পরিচালক আ স ম ইব্রাহীম। এছাড়া বক্তব্য রাখেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ও প্লাস্টিক সার্জারী বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক (অবঃ) ডা. সৈয়দ সামসুদ্দিন আহম্মেদ ও অনুষ্ঠান সঞ্চালনা করেন ইসলামী ব্যাংক কমিউনিটি হাসপাতাল ইনচার্জ মাজহারুল হক। অনুষ্ঠানে ইসলামী ব্যাংক হাসপাতালের সহকারী সুপার (অনারারী) হাসপাতালের সহকারী সুপার (অনারারী) ডা. মো. সাহাবুদ্দীন, হাসপাতালের সহকারী অফিসার গ্রেড-২ (প্রশাসন) মো. নুরুজ্জামান, মার্কেটিং অফিসার মো. আব্দুল্লাহ হিল বারী, মো. ইব্রাহীম হোসেনসহ হাসপাতালের অন্যান্য কর্মকর্তা- কর্মচারী ও রোগীর স্বজনরা উপস্থিত ছিলেন। হাসপাতাল ইনচার্জ মো. মাজহারুল হক জানান, দিনাজপুর ইসলামী ব্যাংক কমিউনিটি হাসপাতাল বছরের বিভিন্ন সময়ে ও বিভিন্ন দিবস উপলক্ষে ফ্রি সুন্নাতে খাতনা, ফ্রি ডায়াবেটিস চেকাপ ক্যাম্প, ফ্রি ডেন্টাল ক্যাম্প, ফ্রি ব্লাড গ্রুপিং ও ফ্রি বিশেষষ্ণ জিনারেল ক্যাম্পের আয়োজন করে থাকে।

উল্লেখ্য, দিনব্যাপী ফ্রি প্লাস্টিক সার্জারী ক্যাম্পে সম্পূর্ণ বিনমূল্যে ঠোঁটকাটা ও তালুকাটা রোগীদের অপারেশন করেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ও প্লাস্টিক সার্জারী বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক (অবঃ) ডা. সৈয়দ সামসুদ্দিন আহম্মেদ’র নেতৃত্বে একদল চিকিৎসক। ফ্রি প্লাস্টিক সার্জারী ক্যাম্পে ৫৩ জন জন্মগত ঠোঁটকাটা ও তালুকাটা রোগীর চিকিৎসাসেবা প্রদান করা হয়।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *