28 Jan 2021 - 03:46:03 pm। লগিন

Default Ad Banner

দিনাজপুরে অবহেলায় ছাত্রের মৃত্যু, ৬ শিক্ষক বহিষ্কার

Published on Wednesday, August 21, 2019 at 3:00 pm 201 Views

এমসি ডেস্ক: দিনাজপুরের বিরামপুরে কাটলা দ্বি-মুখি উচ্চবিদ্যালয়ের শিক্ষকের অবহেলায় দশম শ্রেণির এক শিক্ষার্থী মৃত্যুর অভিযোগের তদন্ত শুরু হয়েছে।  মঙ্গলবার দুপুরে এ ঘটনায় গঠিত জেলা প্রশাসকের গঠিত দুই সদস্যর কমিটি বিদ্যালয়ে তদন্ত করেছেন।

এ ঘটনার অভিযোগে ওই বিদ্যালয়ের পরিচালনা কমিটি বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ ৬ শিক্ষকে সাময়িক বহিষ্কার করেছে।

সাময়িক বহিষ্কৃত ছয় শিক্ষক হলেন- প্রধান শিক্ষক নজরুল ইসলাম, সহকারী প্রধান শিক্ষক নয়ন কুমার, সহকারী শিক্ষক জয়ন্ত কুমার, আরিফুল ইসলাম, রত্না রানী ও ফজলেরাব্বি।

অভিযোগে প্রকাশ, কাটলা দ্বি-মুখি উচ্চবিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র আব্দুল আজিম গত ৭ আগস্ট স্কুলে অসুস্থ হয়ে পড়ে। তাকে দ্রুত হাসপাতালে নেয়ার জন্য শিক্ষকদের ব্যবহৃত মোটরসাইকেলের সহায়তা চাইলে কোনো শিক্ষক ছাত্রদের সহায়তা করেননি। ফলে ভ্যানযোগে বিরামপুর হাসপাতালে নেয়ার পরই ওই ছাত্রের মৃত্যু হয়।  এ ঘটনায় ছাত্ররা লাশ নিয়ে স্কুলে ফিরে শিক্ষকদের ছয়টি মোটরসাইকেল পুড়িয়ে দেয় এবং মানববন্ধন ও ক্লাস বর্জন কর্মসূচি চালিয়ে যাচ্ছে। এ ঘটনায় দিনাজপুর জেলা প্রশাসকের নির্দেশে গঠিত অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) আবু সালে মো. মাহফুজুল আলম ও জেলা শিক্ষা অফিসার রফিকুল ইসলাম সমন্বয়ে দুই সদস্যের তদন্ত কমিটি মঙ্গলবার বিদ্যালয়ে উপস্থিত হয়ে শিক্ষক-শিক্ষার্থীদের সাক্ষ্যগ্রহণ ও তদন্ত কাজ সম্পন্ন করেছেন।

এ সময় বিরামপুর উপজেলা চেয়ারম্যান খাইরুল ইসলাম রাজু, উপজেলা নির্বাহী অফিসার তৌহিদুর রহমান, থানার ওসি মনিরুজ্জামান মনির, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নূর আলম, স্থানীয় ইউপি চেয়ারম্যান নাজির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

তদন্তকালে শিক্ষার্থী ও এলাকাবাসী শিক্ষকদের শাস্তির দাবিতে বিদ্যালয়ের ক্যাম্পাসে মানববন্ধন ও বিক্ষোভ করেছেন। পরে শিক্ষকদের শাস্তির দাবিতে ইউএনওর মাধ্যমে শিক্ষামন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছে শিক্ষার্থীরা।  বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আলম হোসেন জানান, ঘটনার প্রেক্ষিতে ছয় শিক্ষককে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

এই ঘটনায় ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলামকে বহিষ্কারের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এ বিষয়ে আমি কোনো চিঠি পাইনি।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *