শিরোনাম

11 May 2021 - 02:03:39 pm। লগিন

Default Ad Banner

তীব্র শীতে কাঁপছে পঞ্চগড়, ১৩ ডিগ্রিতে নেমেছে তাপমাত্রা

Published on Friday, November 22, 2019 at 7:31 pm 111 Views

এমসি ডেস্কঃ গত কয়েকদিন ধরে দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ে বেড়ে চলেছে শৈত্যপ্রবাহের মাত্রা। সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে শীত। দিনের বেলা আবহাওয়া গরম থাকলেও বিকেলের পর থেকে সকাল পর্যন্ত থাকছে শীত ও কুয়াশা।

আবহাওয়া অফিস বলছে, সারাদেশের মধ্যে শুক্রবার (২২ নভেম্বর) সকালে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ১৩ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়স। যা দেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা। সাধারণত এ জেলার একদম কাছে হিমালয় পর্বত শৃঙ্গ হওয়ায় প্রতিবারেই একটু আগেই শীত অনুভব হয়। আর শীতে উষ্ণতা পেতে ইতোমধ্যে স্থানীয়রা ব্যবহার শুরু করেছেন গরম কাপড়।

স্থানীয়দের ধারণা, এবারো শীতের প্রকোপ দ্বিগুণ বাড়বে। আর এই শীত থেকে নিম্ন আয়ের দরিদ্র মানুষদের রক্ষায় সরকারের পাশাপাশি বিভিন্ন সংস্থা ও বিত্তবানদের প্রস্তুত থাকার জন্য জানিয়েছেন সুশীল সমাজ।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রহিদুল ইসলাম জানান, গত তিনদিন ধরে এ জেলায় আবহাওয়া অনেকটা ওঠানামা করছে। হিমালয়ের নিকটবর্তী হওয়ায় অন্যান্য জেলার তুলনায় পঞ্চগড়ে অনেক আগেই শীত নামে। যার ফলে এ জেলায় শীতের তীব্রতা একটু বেশিই থাকে।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *