শিরোনাম

12 Apr 2021 - 10:25:36 am। লগিন

Default Ad Banner

ঢাকার সড়কে ৬৪টি বাস স্টপেজ নির্মাণ হবে: ওবায়দুল কাদের

Published on Sunday, December 1, 2019 at 7:05 pm 87 Views

এমসি ডেস্কঃ সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিকল্প ব্যবস্থা গ্রহণ করে ক্রমান্বয়ে রাজধানী থেকে আন্তঃবাস টার্মিনাল সরিয়ে নেওয়া হবে। এজন্য স্থান নির্ধারণসহ অন্যান্য কাজ দ্রুত সময়ের শেষ করার উদ্যোগ নেওয়া হয়েছে।পরিবহনসহ অন্যান্য সমস্যা সমাধানেও দ্রুত উদ্যোগ নেওয়া হবে।তিনি আরো বলেন, রাজধানী ঢাকার সড়কে ৬৪টি স্থানে বাস স্টপেজ নির্মাণ করে দেওয়া হবে।রাজউক থেকে ভবনের অনুমোদনের সময় ডিটিসিএ’র ক্লিয়ারেন্স লাগবে। এছাড়া বাস-বে নির্মাণের জন্য আমরা সিদ্ধান্ত নিয়েছি।

রোববার নগরভবনে ঢাকা সড়ক পরিবহন সমন্বয় কর্তৃপক্ষের (ডিটিসিএ) বোর্ড সভায় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের একথা বলেন।ওবায়দুল কাদের বলেন, ফুটপাতের অবৈধ স্থাপনা ও দোকান উচ্ছেদ করে সিটি ফরেস্ট নির্মাণ করবে সিটি করপোরেশন। আর ধুলাদুষণের জন্য সরাসরি প্রধানমন্ত্রীর দপ্তর কাজ করছে। নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের জন্য একটি কম্প্রিহেনসিভ ট্রান্সপোর্ট তৈরির সিদ্ধান্ত হয়েছে।

তিনি বলেন, ডেঙ্গু পরিস্থিতির কারণে রাজধানীর সড়ক থেকে অবৈধ রিকশা, ব্যাটারিচালিত রিকশা, সিএনজিচালিত অটোরিকশা এবং অবৈধ যানবাহন উচ্ছেদ করা সম্ভব হয়নি। এই কাজ রাতারাতি সম্ভব নয়। এজন্য আবার উদ্যোগ নেওয়া হয়েছে। এ কাজ সিটি করপোরেশন ও ডিসিএর সহযোগিতায় পুলিশ পালন করবে।

অনুষ্ঠানে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন, ডিএনসিসির মেয়র আতিকুল ইসলাম, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াত আইভীসহ সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *